Homeরাজনীতিবঙ্গবন্ধু আমাদের বাতিঘর: ওবায়দুল কাদের

বঙ্গবন্ধু আমাদের বাতিঘর: ওবায়দুল কাদের

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে বাতিঘর উল্লেখ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, সব দুর্যোগে চলার পথের পাথেয় বঙ্গবন্ধু। তিনি আমাদের বাতিঘর।

রোববার (১৭ মার্চ) সকালে জাতির পিতা শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে ধানমন্ডি ৩২ নম্বরে শ্রদ্ধা নিবেদন শেষে এসব কথা বলেন তিনি।

বঙ্গবন্ধুর দেখানো পথে হেঁটে উন্নত সোনার বাংলা বিনির্মাণই আমাদের লক্ষ্য জানিয়ে সেতুমন্ত্রী কাদের বলেন,
সব দুর্যোগে চলার পথের পাথেয় বঙ্গবন্ধু। তার দেখানো পথই আমাদের পথ। বঙ্গবন্ধু আমাদের মাঝে নেই। কিন্তু বঙ্গবন্ধু চিরদিন আমাদের অনুপ্রেরণার উৎস। তিনি আমাদের বাতিঘর। তিনি আছেন, তিনি থাকবেন।

কাদের আরও বলেন, বঙ্গবন্ধুর জন্ম মানেই বাংলাদেশের স্বাধীনতার জন্ম। বাংলাদেশ স্বাধীনতা হতো কি না সন্দেহ, যদি এ জনপদে বঙ্গবন্ধুর মতো নেতার জন্ম না হতো।

‘তিনি বাঙালির দুঃখ কষ্টে একমাত্র বাতিঘর। যিনি আমাদের অবিরাম পথ দেখিয়ে যাচ্ছেন। বঙ্গবন্ধু আমাদের স্বাধীনতা দিয়ে গেছেন। স্বাধীনতা দিয়ে তিনি যে উত্তরাধিকার রেখে গেছেন, তিনি না থাকলেও তার সেই উত্তরাধিকারের কোনোদিন মৃত্যু হবে না। এই লিগ্যাসি অনন্তকাল ধরে চলতে থাকবে’, যোগে করেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, আমরা বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে অবিরাম লড়াই করে যাব। আজকের দিনে আমাদের অঙ্গীকার, উন্নত সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ গঠনে শেখ হাসিনার নেতৃত্বে অভিযাত্রা অব্যাহত রাখা।

এর আগে ১০৪ তম জন্মবার্ষিকীতে ধানমণ্ডি ৩২ নম্বর সড়কে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় তার সঙ্গে ছিলেন ছোট বোন শেখ রেহানা।

রাষ্ট্রীয় শ্রদ্ধা নিবেদনের পর জ্যেষ্ঠ নেতাদের সঙ্গে নিয়ে দলীয় সভাপতি হিসেবে শ্রদ্ধা নিবেদন করেন শেখ হাসিনা। মহান এই নেতার স্মরণে এ সময় বিউগলের সুরে জানানো হয় রাষ্ট্রীয় শ্রদ্ধা।

শ্রদ্ধা নিবেদনের পর কিছুক্ষণ দাঁড়িয়া নীরবতা পালন শেষে দোয়া মোনাজাতে অংশ নেন প্রধানমন্ত্রী। রাষ্ট্রীয় শ্রদ্ধা নিবেদনের পর স্থানটি সর্বসাধারণের জন্য উন্মুক্ত করা হয়। আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনগুলো ছাড়াও বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠন জাতির পিতার প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

সর্বশেষ খবর