Homeখেলাব্রাজিল দলে একের পর এক ইনজুরির হানা

ব্রাজিল দলে একের পর এক ইনজুরির হানা

চলতি মাসে ক্লাব ফুটবলের বিরতিতে দুটি প্রীতি ম্যাচ খেলবে পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল। প্রথম ম্যাচে ইংল্যান্ড ও দ্বিতীয় ম্যাচে স্পেনের মুখোমুখি হবে তারা। এই দুই ম্যাচের স্কোয়াডে ছিলেন মিডফিল্ড মায়েস্ত্রো ক্যাসেমিরো। ইনজুরির কারণে দল থেকে ছিটকে গেছেন তিনি।

ক্যাসেমিরোর ছিটকে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন ব্রাজিলের কোচ দরিভাল জুনিয়র। ম্যানচেস্টার ইউনাইটেড মিডফিল্ডারের বদলি হিসেবে পোর্তোর পেপে দলে জায়গা করে নিয়েছেন। এ নিয়ে দ্বিতীয় বারের মতো জাতীয় দলে ডাক পেলেন পেপে। গত বছর প্রথম বার সুযোগ পেয়েই বিশ্বকাপ বাছাইয়ে কলম্বিয়ার বিপক্ষে অভিষেক হয়েছিল তার।

দরিভাল বলেছেন, ‘৫০ জনের প্রাথমিক দলের ১৩ জনই ইনজুরিতে। দুর্ভাগ্যজনকভাবে আমরা ক্যাসেমিরোকেও হারিয়ে ফেলেছি। তার বদলে পোর্তোর পেপেকে দলে ডাকা হয়েছে।’

ক্যাসেমিরোর আগে ব্রাজিল দল থেকে ছিটকে যান ম্যানচেস্টার সিটির এডারসন, আর্সেনালের গ্যাব্রিয়েল মার্টিনেল্লি ও পিএসজির মার্কুইনহোস।

ওয়েম্বলিতে আগামী ২৩ মার্চ রাত ১টায় ইংল্যান্ড ও সান্তিয়ানো বার্নাব্যুতে ২৬ মার্চ রাত আড়াইটায় স্পেনের বিপক্ষে খেলবে ব্রাজিল। এই দুই ম্যাচকে সামনে রেখে এ মাসের শুরুর দিকে দল ঘোষণা করেছিল তারা। ঘোষিত দলে ইয়ান কৌতো, স্যাভিনহো, আন্দ্রেয়াস পেরেইরা, মুরিলো প্রথমবারের মতো ডাক পান। দলে ব্রাজিলিয়ান লিগের খেলোয়াড়দের আধিক্য। চোটের কারণে বড় তারকা নেইমারকে রাখা হয়নি।

ব্রাজিলের স্কোয়াড
বেন্টো, লিও জারদিম, রাফায়েল, দানিলো, ইয়ান কৌতো, আয়ারতোন লুকাস, ওয়েনডেল, বেরালদো, গ্যাব্রিয়েল ম্যাগালহায়েস, ফ্যাব্রিরিকো ব্রুনো, মুরিলো, আন্দ্রে, আন্দ্রেস পেরেইরা, ব্রুনো গুইমারেস, ডগলাস লুইস, হোয়াও গোমেজ, লুকাস পাকুয়েতা, পাবলো মাইয়া, এন্দ্রিক, পেপে, গ্যালানো, রাফিনহা, রিচার্লিসন, রদ্রিগো, স্যাভিনহো ও ভিনিসিউস জুনিয়র।

সর্বশেষ খবর