Homeরাজনীতিব্যারিস্টার কাজলকে মিথ্যা মামলায় কারারুদ্ধ করা হয়েছে, অভিযোগ মঈন খানের

ব্যারিস্টার কাজলকে মিথ্যা মামলায় কারারুদ্ধ করা হয়েছে, অভিযোগ মঈন খানের

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বলেছেন, বাংলাদেশে গণতান্ত্রিক পন্থায় নির্বাচন হওয়ার আর কোনো অংশ অবশিষ্ট নেই। প্রতিটি সংগঠনেই নির্বাচন ব্যবস্থা ধ্বংস করা হয়েছে। গণতন্ত্র হরণের মাধ্যমে সরকার দেশের প্রতিটি প্রতিষ্ঠান ধ্বংস করে দিয়েছে। কোর্ট বার দখলের উদ্দেশ্যেই ব্যারিস্টার কাজলকে মিথ্যা মামলা দিয়ে কারারুদ্ধ করে রাখা হয়েছে।

বুধবার (২০ মার্চ) সকালে ধানমন্ডিতে ব্যারিস্টার কাজলের পরিবারের সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

মঈন খান বলেন, সুপ্রিম কোর্ট বার দখল করার উদ্দেশ্যেই ব্যারিস্টার কাজলকে মিথ্যা মামলা দিয়ে কারারুদ্ধ করে রাখা হয়েছে।

সর্বগ্রাসী সরকার জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে এ কথা উল্লেখ করে ড. মঈন খান বলেন,

বাংলাদেশে গণতান্ত্রিক পন্থায় নির্বাচন হওয়ার আর কোনো অংশ অবশিষ্ট নেই। প্রতিটি সংগঠনেই নির্বাচন ব্যবস্থা ধ্বংস করা হয়েছে। গণতন্ত্র হরণের মাধ্যমে সরকার দেশের প্রতিটি প্রতিষ্ঠান ধ্বংস করে দিয়েছে।

রাজনীতির আলোচনায় এবার কিংস পার্টির সাকিব ও মেজর (অব) হাফিজ ইস্যু। সম্প্রতি বিএনপি নেতা মেজর (অব) হাফিজের হাত ধরে নির্বাচনের আগে (দ্বাদশ সংসদ নির্বাচন) বিএনএমে যোগ দিতে চেয়েছিলেন সাকিব। এ নিয়ে একটি গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর এ নিয়ে চলছে তুমুল আলোচনা ও সমালোচনা।

এ নিয়ে মেজর হাফিজ প্রসঙ্গে ড. মঈন খান বলেন,

এ ঘটনা নিয়ে সরকার হয়ত ফাঁয়দা লুটতে চাচ্ছে। তবে এতে আরও স্পষ্ট হয়েছে যে, দ্বাদশ সংসদ নির্বাচনের আগে সরকার কীভাবে বিরোধী রাজনৈতিক দলগুলোকে কবজা করার চেষ্টা করেছে। মেজর হাফিজের প্রতি সরকারের সবচেষ্টা ব্যর্থ হয়েছে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় ইস্যুতে বিএনপির এ নেতা আরও বলেন, সরকার যে বিভিন্ন প্রতিষ্ঠা ধ্বংস করেছে, এটা তারই প্রতিফলন। যেসব ছাত্ররা ধর্ষণকে প্রশ্রয় দেয়, তারাই তো শিক্ষকতায় আসছেন। এরা শিক্ষক হবার উপযুক্ত নন। বিশ্ববিদ্যালয়গুলোতে যে ঘটনাগুলো ঘটছে, এতে সারা বিশ্বের কাছে মুখ দেখানোর উপায় নেই।

সর্বশেষ খবর