Homeখেলামুস্তাফিজের বলে যে বিপদ দেখেন দিনেশ কার্তিক

মুস্তাফিজের বলে যে বিপদ দেখেন দিনেশ কার্তিক

আইপিএলের প্রথম দিনেই যে চমক দেখিয়েছেন মুস্তাফিজুর রহমান, তার রেশ বাংলাদেশ ও ভারতসহ বিভিন্ন জায়গায় এখনও রয়ে গেছে। মাঠের ক্রিকেটার থেকে শুরু করে ভক্তরা এই পেসারকে নিয়ে প্রশংসায় মেতেছেন। সেখানে কাটার মাস্টার সম্পর্কে নতুন মন্তব্য করেছেন তারকা ক্রিকেটার দিনেশ কার্তিক।

শুক্রবার (২২ মার্চ) রাত সাড়ে ৮টায় নেমে আইপিএলের উদ্বোধনী ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে ৪ উইকেট হারায় চেন্নাই সুপার কিংস। ম্যাচটিতে বল হাতে ৪ উইকেট তুলে নিয়ে চেন্নাইয়ের জয়ের পেছনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন মুস্তাফিজ।

ম্যাচ শেষে বেঙ্গালুরুর ব্যাটার দিনেশ কার্তিক বলেন, ‘মুস্তাফিজ দুর্দান্ত বল করেন। তিনি তার দক্ষতা পুরো ম্যাচের তিন স্পেলেই দেখিয়েছেন। সাধারণত ১৩৮ থেকে ১৩৯ কিলোমিটার গতিতে বল আসে, এরপরে তিনি হঠাৎ করে একটি স্লোয়ার ডেলিভারি দেন। সেটি খুবই বিভ্রান্তিকর। আবার ১২০ থেকে ১২৫ কিলোমিটার গতিতে কাটার করেন। এতে তার বিপক্ষে ব্যাটিং করাটা ভীষণ কঠিন ও বিপদের কাজ। তবে এগুলোই তার বিশেষত্ব।’

আইপিএলের প্রথম ম্যাচে ৪ ওভারে মাত্র ২৯ রান দিয়ে ৪ উইকেট নেন দ্য ফিজ। তার শিকার হয়েছেন ফাফ ডু প্লেসি, বিরাট কোহলি, ক্যামেরুন গ্রিনদের মতো তারকা। তাতে চেন্নাইকে বড় স্বস্তি এনে দেন বাংলাদেশি পেসার এবং তার বোলিং তোপে ম্যাচের নিয়ন্ত্রণও পেয়ে যায় চেন্নাই।

উদ্বোধনী ম্যাচে এমন পারফরম্যান্স করে ১৪৭ ফ্যান্টাসি পয়েন্ট পান বাংলাদেশি পেসার। তাতে ফ্যানটাসি প্লেয়ার অব দ্য ম্যাচের পুরস্কার হাতে ওঠে। আর ৪ ওভারে ২৯ রান দিয়ে ৪ উইকেট নেওয়ায় ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার জিতে নেন মুস্তাফিজ। দুটি পুরস্কারের জন্যই সমান ১ লাখ করে মোট ২ লাখ রুপি হাতে উঠেছে কাটার মাস্টারের। বাংলাদেশি মুদ্রায় ২ লাখ ৬২ হাজার টাকার ওপরে।

সর্বশেষ খবর