Homeঅর্থনীতিআধা ঘণ্টায় ডিএসইর লেনদেন সাড়ে ৯৯ কোটি টাকা

আধা ঘণ্টায় ডিএসইর লেনদেন সাড়ে ৯৯ কোটি টাকা

রমজান মাসে নতুন সময়সূচিতে লেনদেন চলছে দেশের পুঁজিবাজারে। রোববার সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতার মাধ্যমে লেনদেনের প্রথম আধা ঘণ্টা পার করেছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই)। আর এসময় ডিএসইতে লেনদেন হয়েছে সাড়ে ৯৯ কোটি টাকা।

রোববার (২৪ মার্চ) চলতি সপ্তাহের প্রথম কার্যদিবসে লেনদেনের প্রথম আধা ঘণ্টায় (সকাল সাড়ে ৯টা থেকে ১০টা পর্যন্ত) দেশের প্রধান পুঁজিবাজার ডিএসইর প্রধান সূচক আগের দিনের চেয়ে বেড়েছে ২৪ দশমিক ৭৩ পয়েন্ট। আর অপর পুঁজিবাজার সিএসইর প্রধান সূচক আগের দিনের চেয়ে ৪১ দশমিক ২৫ পয়েন্ট বেড়েছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জ

ডিএসইর তথ্যমতে, রোববার লেনদেনের প্রথম আধা ঘণ্টায় প্রধান মূল্যসূচক ডিএসইএক্স ২৪ দশমিক ৭৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৯৬৬ দশমিক ৩৯ পয়েন্টে। আর ডিএস-৩০ সূচক ৭ দশমিক ০০৮ পয়েন্ট ও ডিএসইএস সূচক ৮ দশমিক ১৫ পয়েন্ট বেড়ে যথাক্রমে অবস্থান করছে ২ হাজার ৬৪ দশমিক ৭২ পয়েন্টে ও ১ হাজার ৩০১ দশমিক ১৮ পয়েন্টে।
এ সময় ডিএসইতে ৩১৩টি প্রতিষ্ঠানের শেয়ার লেনদেন হয়েছে। এরমধ্যে দাম বেড়েছে ১৯০ টির কোম্পানির শেয়ারের, কমেছে ৬৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৮টি।

এছাড়া ডিএসইতে মোট লেনদেন হয়েছে ৯৯ কোটি ৫০ লাখ টাকার শেয়ার।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ

অন্যদিকে দেশের অপর পুঁজিবাজার সিএসইতে প্রধান সূচক সিএএসপিআই ৪১ দশমিক ২৫ পয়েন্ট ও সিএসসিএক্স সূচক ২৪ দশমিক ৯৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১৬ হাজার ৯৭৮ দশমিক ৪৫ পয়েন্টে ও ১০ হাজার ১৯৩ দশমিক ১০ পয়েন্টে।
এছাড়া সিএসই-৩০ সূচক বেড়েছে ৪৫ দশমিক ৭৭ পয়েন্ট। সূচক অবস্থান করছে ১২ হাজার ৮১৪ দশমিক ৭৫ পয়েন্টে। আর সিএসই-৫০ সূচক ৩ দশমিক ৯৪ পয়েন্ট ও সিএসআই সূচক ৩ দশমিক ০৪ পয়েন্ট বেড়ে যথাক্রমে অবস্থান করছে ১ হাজার ২০৩ দশমিক ৭৭ পয়েন্ট ও ১ হাজার ৯৭ দশমিক ৭৪ পয়েন্টে।

এ সময় লেনদেন হয়েছে ১ কোটি ৩৬ লাখ ৭৩ হাজার টাকার।

লেনদেন হওয়া ৪০ কোম্পানির মধ্যে দাম বেড়েছে ২২টি কোম্পানি শেয়ারের, কমেছে ১১টির এবং অপরিবর্তিত রয়েছে ৭টির।

সর্বশেষ খবর