Homeআন্তর্জাতিকপ্রতিবন্ধী ব্যক্তিকে কোলে নিয়ে কাবা শরিফ দেখালেন নিরাপত্তাকর্মী

প্রতিবন্ধী ব্যক্তিকে কোলে নিয়ে কাবা শরিফ দেখালেন নিরাপত্তাকর্মী

শারীরিক প্রতিবন্ধকতার কারণে ও উঁচু বেড়া থাকায় পবিত্র কাবা শরিফ দেখতে পাচ্ছিলেন না এক ব্যক্তি। দৃশ্যটি দেখতে পান সেখানে দায়িত্বরত এক নিরাপত্তাকর্মী। এর পর ওই ব্যক্তিকে কোলে নিয়ে কাবা শরিফ দেখান তিনি। এ ঘটনার একটি ভিডিও মাধ্যমে ভাইরাল হয়েছে।

শুক্রবার (২৯ মার্চ) গালফ নিউজ জানায়, ওই ব্যক্তি মক্কায় ওমরাহ পালন করতে গিয়েছিলেন। কেউ একজন তাকে কোলে নিয়ে কাবা শরিফ দেখানোর মুহূর্তটি ধারণ করেন, যা পরে ভাইরাল হয়ে যায়।

সোশ্যাল মিডিয়ায় প্রচারিত ভিডিও ফুটেজে দেখা যায়, শারীরিক প্রতিবন্ধী ওই ব্যক্তির কাছেই ছিলেন এক নিরাপত্তা কর্মকর্তা। তিনি ব্যাপারটি বুঝতে পেরে ছুটে আসেন। এরপর কোলে তুলে নেন প্রতিবন্ধী ব্যক্তিকে। শুধু তাই নয়, তাকে একটি সুবিধাজনক পয়েন্টে প্রবেশ করার অনুমতি দিচ্ছেন; যেখান থেকে তিনি কাবাঘর দেখতে পাচ্ছেন।

ওমরাহর সময় সহানুভূতিশীল এ মুহূর্তটির ভিডিও ভাইরাল হয়েছে বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে। ভিডিওটি দ্রুত ব্যাপক প্রশংসা কুড়িয়েছে। ভিডিওর কমেন্টে সবাই ওই নিরাপত্তা কর্মকর্তার নিঃস্বার্থ কাজের প্রশংসা করছেন।

পবিত্র রমজান মাসে মক্কায় লাখ লাখ মানুষের সমাগম ঘটে। মসজিদুল হারাম ও মসজিদে নববীর তত্ত্বাবধান কমিটির মুখপাত্র মাহের আল জাহরানি জানিয়েছেন, কর্তৃপক্ষ ১১৪৫ হিজরির রমজান উপলক্ষে মক্কার মসজিদুল হারামে মুসল্লি ও ওমরাহ পালনকারীদের স্বাগত জানাতে আগে থেকেই প্রস্তুতি নিয়ে রেখেছে।

সর্বশেষ খবর