Homeখেলাআইপিএলে যোগ দিচ্ছেন সূর্যকুমার

আইপিএলে যোগ দিচ্ছেন সূর্যকুমার

আইপিএলের গত কয়েক আসরে ব্যাট হাতে রীতিমতো তাণ্ডব চালিয়েছেন সূর্যকুমার যাদব। তবে এবারের আসরে শুরু থেকে তাকে পায়নি মুম্বাই ইন্ডিয়ান্স। সূর্যের অভাব প্রভাব ফেলেছে মুম্বাইয়ের ব্যাটিংয়ে। আসরে এখন পর্যন্ত কোনো ম্যাচ জিততে পারেনি হার্দিক পান্ডিয়ার দল। তবে তিন ম্যাচ পরে সূর্যকে নিয়ে সুখবর পেয়েছে মুম্বাই।

ইনজুরির কারণে আইপিএলের শুরু থেকে মুম্বাইয়ের সঙ্গে ছিলেন না সূর্যকুমার। তবে পুনর্বাসন শেষে এবার দলে ফিরতে যাচ্ছেন তিনি। আইপিএলে খেলার জন্য তাকে ছাড়পত্র দিয়েছে বিসিসিআই। এবার দলের সঙ্গে যোগ দেয়ার পালা।

আগামী রোববার ওয়াংখেড়ে স্টেডিয়ামে দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে খেলতে নামবে স্বাগতিক মুম্বাই। সেই ম্যাচ দিয়েই আইপিএলে প্রত্যাবর্তন হতে পারে সূর্যের। তবে তিনি দলে যোগ দিয়েছেন কিনা সে ব্যাপারে এখন পর্যন্ত কিছু জানা যায়নি।

চোটের কারণে বেশ কয়েক মাস ভারতীয় এই মারকুটে ক্রিকেটার মাঠের বাইরে ছিলেন। ধারণা করা হয়েছিল আইপিএলের শুরুর দিকে তিনি ফিরবেন। তবে চোট তার সেই অপেক্ষা বাড়িয়েছে। মূলত টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে বিসিসিআই ও ন্যাশনাল ক্রিকেট একাডেমির (এনসিএ) ফিজিওরা তাকে নিয়ে কোনও ঝুঁকি নিতে চাননি। তাই সূর্যকুমারকে খেলার অনুমতি দেয়ার জন্য যথেষ্ট সময় নিয়েছেন তারা।

সূর্যকুমারের প্রসঙ্গে বিসিসিআইয়ের একটি সূত্র জানিয়েছে, ‘তিনি (সূর্য) এখন ফিট। এনসিএ তাকে কিছু অনুশীলন করতে বাধ্য করেছিল এবং তাকে এখন ভালো মনে হচ্ছে। তিনি মুম্বাই ইন্ডিয়ান্স দলে যোগ দিতে পারেন। আমরা নিশ্চিত করতে চেয়েছিলাম যে সূর্য যখন মুম্বাইয়ে ফিরে যাবে, তখন তিনি যেন ১০০ শতাংশ ফিট থাকেন।’

গত বছর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচে ফিল্ডিং করার সময় গোড়ালিতে গ্রেড-২ ইনজুরিতে পড়েন সূর্যকুমার। পরে ভারতীয় এই তারকার স্পোর্টস হার্নিয়া অস্ত্রোপচার করা হয়। তিন মাসেরও বেশি সময় ক্রিকেট থেকে দূরে ছিলেন তিনি। তবে পরিস্থিতির বিচারে সূর্যকুমারের ফেরা এখন মুম্বাই ইন্ডিয়ান্সের জন্য বড় স্বস্তির খবর।

সর্বশেষ খবর