Homeআন্তর্জাতিকঅপরাধ করে কেউ পাকিস্তানে পালালে সেই দেশে ঢুকে তাকে হত্যা করা হবে:...

অপরাধ করে কেউ পাকিস্তানে পালালে সেই দেশে ঢুকে তাকে হত্যা করা হবে: ভারতের প্রতিরক্ষামন্ত্রী

দেশে সন্ত্রাসী কর্মকাণ্ড চালানোর পর সীমান্ত পাড়ি দিয়ে যদি কেউ পাকিস্তানে পালিয়ে যাওয়ার চেষ্টা করে তাহলে পাকিস্তানে ঢুকে ওই অপরাধীকে হত্যা করা হবে বলে জানিয়েছেন ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। শুক্রবার (৫ এপ্রিল) সম্প্রচারমাধ্যম সিএনএন নিউজ১৮ কে দেয়া এক সাক্ষাৎকারে এ কথা বলেন রাজনাথ।

ব্রিটেনের গার্ডিয়ান পত্রিকায় এক প্রতিবেদন প্রকাশের একদিন পর এই সাক্ষাৎকার দেন মন্ত্রী। ওই প্রতিবেদনে বলা হয়, ভারত সরকার বিদেশের মাটিতে বসবাসকারী সন্ত্রাসীদের নির্মূল করার একটি বৃহত্তর পরিকল্পনার অংশ হিসাবে ২০২০ সাল থেকে পাকিস্তানে প্রায় ২০ জনকে হত্যা করেছে।

ওই প্রতিবেদন নিয়ে মন্তব্য করার জন্য ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়কে অনুরোধ জানিয়েছিল রয়টার্স। কিন্তু কোন জবাব দেয়নি ভারত। তবে প্রতিবেদন সম্পর্কে এক প্রশ্নের জবাবে সিং চ্যানেলকে বলেন, যদি তারা পাকিস্তানে পালিয়ে যায়, আমরা তাদের হত্যা করতে পাকিস্তানে প্রবেশ করব।

তিনি বলেন, ভারত সবসময় তার প্রতিবেশী দেশগুলোর সঙ্গে সুসম্পর্ক বজায় রাখতে চায়। কিন্তু কেউ যদি ভারতকে বারবার চোখ রাঙ্গানি দেখাতে থাকে, ভারতে এসে সন্ত্রাসী কর্মকাণ্ডকে পৃষ্ঠপোষকতা করার চেষ্টা করে, তাহলে আমরা তাদের ছেড়ে কথা বলব না।’

অন্যদিকে প্রতিবেদন সম্পর্কে পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় মন্তব্য করতে অস্বীকৃতি জানায়। শুধু তাই নয়, পাকিস্তান জঙ্গিদের আশ্রয় দেয়ার কথাও অস্বীকার করেছে।

২০১৯ সালে কাশ্মীরে একটি ভারতীয় সামরিক কনভয়ে আত্মঘাতী বোমা হামলায় পাকিস্তানভিত্তিক জঙ্গিদের সংশ্লিষ্টতা পাওয়ার পর থেকে দু’দেশের মধ্যে সম্পর্ক খারাপ হতে শুরু করে। ওই ঘটনার পর নয়াদিল্লি পাকিস্তানে একটি জঙ্গি ঘাঁটি আছে দাবি করে একটি বিমান হামলা চালিয়েছিল।

এদিকে, পাকিস্তান এই বছরের শুরুতে বলেছিল যে তাদের মাটিতে দুই নাগরিককে হত্যার সঙ্গে ভারতীয় এজেন্টদের জড়িত থাকার বিশ্বাসযোগ্য প্রমাণ তাদের কাছে রয়েছে।

পাকিস্তানের এই মন্তব্যকে ভারত ‘মিথ্যে ও বিদ্বেষপূর্ণ বলে দাবি করেছে।

সর্বশেষ খবর