Homeখেলামুস্তাফিজ খেলবেন কিনা, যা বলছে চেন্নাই

মুস্তাফিজ খেলবেন কিনা, যা বলছে চেন্নাই

আইপিএলে উড়ন্ত সূচনার পর হঠাৎই দেশে ফেরেন মুস্তাফিজুর রহমান। টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে যুক্তরাষ্ট্রের ভিসা কার্যক্রমে অংশ নিতে দেশে ফিরেছিলেন কাটার মাস্টার। মুস্তাফিজের অবর্তমানে ম্যাচ হেরে কিছুটা ব্যাকফুটে চেন্নাই সুপার কিংস। চেন্নাইয়ের আরেক পেসার মাথিশা পাথিরানাও ফিট না থাকায় খেলতে পারেননি সেই ম্যাচ।

সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে মুস্তাফিজুর রহমান ও মাথিশা পাথিরানাকে ছাড়া খেলতে নেমে হেরেছিল চেন্নাই সুপার কিংস। সে ম্যাচের পর চেন্নাইয়ের কোচ স্টিফেন ফ্লেমিং দলের অন্যতম সেরা দুই পেসারকে মিস করার কথা জানান। এবার কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে মাঠে নামছে চেন্নাই। এই ম্যাচেও পাথিরানার খেলা নিয়ে শঙ্কায় আছে রুতুরাজ গায়কোয়াড়ের দল। তবে সুখবর যে, মুস্তাফিজ দলের সঙ্গে যোগ দিয়েছেন।

টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের অন্যতম অস্ত্র হতে যাচ্ছেন মুস্তাফিজ। তাই যুক্তরাষ্ট্রের ভিসা কার্যক্রমে অংশ নিতে গত মঙ্গলবার (২ এপ্রিল) ঢাকায় ফিরেছিলেন এই কাটার মাস্টার। বৃহস্পতিবার (৪ এপ্রিল) ভিসা প্রক্রিয়া সম্পন্ন করেন তিনি। এরপর গতকাল রোববার (৭ এপ্রিল) চেন্নাই শিবিরে যোগ দিয়েছেন মুস্তাফিজ। ফলে আজকের ম্যাচে তার খেলার সম্ভাবনা দেখছেন অনেকেই।

কলকাতার বিপক্ষে ম্যাচটি চলতি আইপিএলে চেন্নাইয়ের পঞ্চম ম্যাচ। আগের চার ম্যাচে সমান দুটি করে জয় ও পরাজয় দলটির। কলকাতার বিপক্ষে ম্যাচটি চেন্নাই ঘরের মাঠ এম চিদাম্বরম স্টেডিয়ামে খেলবে। এই মাঠেই মৌসুমের প্রথম ম্যাচে ৪ উইকেট শিকার করে চেন্নাইকে জয় এনে দিয়েছিলেন মুস্তাফিজ। তবে আজকের ম্যাচে তার খেলা পুরোপুরি নির্ভর করছে টিম ম্যানেজমেন্টের ওপর।

কলকাতার বিপক্ষে ম্যাচের আগে চেন্নাইয়ের বোলিং কনসালট্যান্ট এরিক সিমন্স বলেন, ‘ফিজকে নিয়ে আমরা এখনই কিছু বলতে পারছি না। ওর ব্যাপারে আমরা নিশ্চিত নই। কারণ ও পাসপোর্টের জন্য বাংলাদেশ ফিরে গিয়েছিল। এবার দেখা যাক কী হয়। তবে আমরা টিম হিসেবে এই সব পরিস্থিতিগুলোর জন্য তৈরি থাকি।’

মুস্তাফিজের পাশাপাশি আগের ম্যাচে খেলতে পারেননি পাথিরানাও। আজকের ম্যাচেও অনিশ্চিত এই লঙ্কান। সামান্য চোট থাকায় হায়দরাবাদের বিপক্ষে তাকে খেলানো হয়নি। দলের চিকিৎসকরা তার অবস্থা পর্যবেক্ষণ করছেন। দলের ফিজিও যদি পাথিরানাকে আজকের ম্যাচ খেলার মতো ফিট ঘোষণা করেন, তবেই মাঠে দেখা যাবে তাকে।

সর্বশেষ খবর