Homeখেলালাল কার্ডের পর এবার নিষেধাজ্ঞায় রোনালদো

লাল কার্ডের পর এবার নিষেধাজ্ঞায় রোনালদো

নির্বাসন থেকে ফিরে আবারও নিষেধাজ্ঞায় পড়লেন পর্তুগিজ বরপুত্র ক্রিস্টিয়ানো রোনালদো। সৌদি সুপার কাপের ম্যাচে আল হিলালের খেলোয়াড়কে কনুই দিয়ে আঘাত করে লাল কার্ড দেখেছিলেন তিনি। এরপর রেফারির সিদ্ধান্তে অসন্তোষ প্রকাশ করে আর্থিক জরিমানার পাশাপাশি দুই ম্যাচের নিষেধাজ্ঞায় পড়েছেন তিনি।
সোমবার (৮ এপ্রিল) রাতে সৌদি সুপার কাপের সেমিফাইনালে আল হিলালের বিপক্ষে খেলতে নেমেছিল আল নাসর। ১-২ গোলে পিছিয়ে ছিল রোনালদোরা। খেলা শেষের ৪ মিনিট আগে প্রতিপক্ষের ডিফেন্ডার আল বুলায়হির সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়েন রোনালদো।

বুলায়হি আল-নাসেরের এক খেলোয়াড়কে ট্যাকল করলে বল মাঠের বাইরে চলে যায়। নিয়ম অনুয়ায়ী আল নাসর থ্রো-ইন পেলেও রোনালদোর পাশাপাশি বুলায়হিও বল তুলতে যান। সেখানেই দুজন বিবাদে জড়ান। এক পর্যায়ে রোনালদো বুলায়হিকে কনুইয়ের খোঁচা দিয়ে ফেলে দেন। একই সময়ে আল নাসরের ব্রজোভিচ পড়ে থাকা বুলায়হিকে ইচ্ছাকৃতভাবে বুট দিয়ে মাড়িয়ে দেন। এরপর দুই পক্ষ মারামারিতে জড়িয়ে পড়লে লাল কার্ড দেখেন রোনালদো। আর বুলায়হি দেখেন হলুদ কার্ড।

তবে রেফারির সিদ্ধান্ত মেনে নিতে পারেননি পর্তুগিজ তারকা। রেফারির সঙ্গে তর্কে জড়িয়ে পড়েন তিনি। যা কাল হয়ে দাঁড়িয়েছে তার জন্য।

সৌদি সংবাদ মাধ্যম আল রিয়াদিয়ার বরাত দিয়ে গোল ডট কম জানিয়েছে, অশোভনমূলক আচরণের জন্য ম্যাচ শেষে রেফারি রিপোর্ট জমা দেন রোনালদোর বিরুদ্ধে। যার ভিত্তিতে তাকে সৌদি মুদ্রা ২০ হাজার রিয়াল জরিমানার পাশাপাশি দুই ম্যাচের নিষেধাজ্ঞা দেয়া হয়েছে।

যদিও ২-১ গোলের হারে সৌদি সুপার কাপ থেকে ছিটকে গিয়েছে আল নাসর। তবে তার নিষেধাজ্ঞা কার্যকর হবে সৌদি প্রো লিগের ম্যাচে। আল ফেইহা ও আল খালিজের বিপক্ষে খেলতে পারবেন না রোনালদো।

দিন কয়েক আগে মাঠে লিওনেল মেসির নাম শুনে দর্শকদের দিকে অশালীন অঙ্গভঙ্গী করায় নিষেধাজ্ঞায় পড়েছিলেন রোনালদো। নির্বাসন কাটিয়ে ফিরে আরও একবার শাস্তি পেলেন তিনি।

সর্বশেষ খবর