Homeখেলাবছর ভিন্ন কিন্তু জন্মদিন একই গ্রিজম্যানের তিন কন্যার

বছর ভিন্ন কিন্তু জন্মদিন একই গ্রিজম্যানের তিন কন্যার

ফ্রান্সকে জিতিয়েছেন বিশ্বকাপ। দুর্দান্ত পারফরম্যান্সে ইউরোর ফাইনালেও দলকে তুলেছিলেন। তবে সেবার ক্রিস্টিয়ানো রোনালদোর পর্তুগালের কাছে হেরে মন ভেঙেছিল ফরাসিদের। ফ্রান্সের ইতিহাসের অন্যতম সেরা খেলোয়াড় তাকে বলাই যায়। ক্লাব ফুটবলেও আলো ছড়াচ্ছেন অ্যাতলেটিকো মাদ্রিদের জার্সি গায়ে। এতো সাফল্য আর অর্জনের পরও কেন জানি আন্তইনে গ্রিজম্যানকে নিয়ে সেভাবে আলোচনা হয় না।

বর্তমান সময়ের অন্যতম সেরা খেলোয়াড় আন্তইনে গ্রিজম্যান। কিছুদিন আগেই তিনি অ্যাতলেটিকো মাদ্রিদের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা হয়েছেন। ফ্রান্স জাতীয় দলের জার্সিতেও চতুর্থ সর্বোচ্চ গোলের মালিক গ্রিজম্যান। দুইবারের বিশ্বচ্যাম্পিয়নদের ইতিহাসে পঞ্চম সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ডও তার দখলে।

জাতীয় দলের হয়ে বিশ্বকাপ শিরোপা জিতেছেন। ২০১৮ সালে ফ্রান্সকে বিশ্বকাপ জেতানোর পথে দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতার সিলভার বুট এবং তৃতীয় সেরার ব্রোঞ্জবল জিতেন গ্রিজম্যান। ২০১৬ সালে ফ্রান্সকে ইউরোর ফাইনালে তোলার পথে ৬ গোল ও ২ অ্যাসিস্ট করেছিলেন তিনি। সেবার পর্তুগালের কাছে ফাইনালে হারলেও সেরা গোলদাতা ও সেরা খেলোয়াড় তিনিই হয়েছিলেন।

ব্যক্তিজীবনে তিন সন্তানের পিতা গ্রিজম্যান। আর সেখানেই আছে অদ্ভুত এক নাটকীয়তা। অবিশ্বাস্য হলেও সত্যি যে, গ্রিজম্যানের তিন সন্তানেরই জন্মদিনই এক। ভিন্ন ভিন্ন সালে জন্ম নিলেও তার তিন সন্তানের জন্মের জন্মদিন একটাই।

২০১১ সালে এরিকা চোপেরেনার সঙ্গে সম্পর্কে জড়ান গ্রিজম্যান। ২০১৬ সালের ৮ এপ্রিল জন্ম নেয় গ্রিজম্যান-এরিকা দম্পতির প্রথম কন্যা মিয়া গ্রিজম্যান। পরের বছর বিয়ে করেন এই দম্পতি।

২০১৯ সালে দ্বিতীয়বারের মতো কন্যা সন্তানের বাবা হন গ্রিজম্যান। এবারও এপ্রিলের ৮ তারিখে। এবার মেয়ের নাম রাখেন আমারো গ্রিজম্যান।

গ্রিজম্যান তাক লাগান ২০২১ সালে। টানা তৃতীয়বারের মতো ৮ এপ্রিল কন্যা সন্তানের জন্ম দেন গ্রিজম্যানের স্ত্রী এরিকা। এবার তারা মেয়ের নাম রাখেন আলাবা গ্রিজম্যান।

পাঁচ বছরে তিনবার একই দিনে মেয়ের বাবা হওয়াটাকে কি কাকতাল বলা যায়!

সর্বশেষ খবর