Homeখেলাকাতালান শিবির গুঁড়িয়ে দিতে চায় পিএসজি

কাতালান শিবির গুঁড়িয়ে দিতে চায় পিএসজি

কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে এবার পিএসজিকে আতিথ্য দেবে বার্সেলোনা। পার্ক দ্য প্রিন্সেসের জয় সেমিফাইনালের পথে এগিয়ে রেখেছে কাতালুনিয়ানদের। তবে, মরণ কামড় দিতে প্রস্তুত প্যারিস সেইন্ট জার্মেই। ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় রাত ১টায়।

প্রথম লেগের আগে যতটা উত্তাপ ছড়িয়েছিলো পার্ক দ্য প্রিন্সেসে, এবার ঠিক ততটাই নিরবতা বার্সেলোনায়। অপ্রত্যাশিত ফলটা একেবারে নিশ্চুপ করে দিয়েছে পিএসজিকে। অন্যদিকে, বরাবরই মুখের কথার চেয়ে মাঠের খেলা নিয়েই বেশি মনোযোগি কাতালুনিয়ানরা। দ্বিতীয় লেগেও তাই চলছে তাদের প্রস্তুতি।

অলিম্পিক স্টেডিয়ামে কিছুটা এগিয়েই নামবে স্বাগতিকরা। প্রতিপক্ষের মাঠের গোল ব্যবধান আগের মতো বিবেচনায় না আসলেও, ৩-২ এর জয় আত্মবিশ্বাস বাড়াচ্ছে বার্সা শিবিরের। পিএসজির সুপার স্ট্রাইকাররাও যে অপ্রতিরোধ্য নয়, সেটা যে প্রমাণ করে এসেছেন তারা। এবার ধারাবাহিকতা রক্ষার লড়াই।

অন্যদিকে, নিজেদের ছাড়িয়ে যাওয়ার লড়াইয়ে নামতে হচ্ছে প্যারিসিয়ানদের। কোয়ার্টারের এক ম্যাচ ছাড়া, বাকি সব ম্যাচেই নিজেদের আধিপত্য ধরে রাখতে সমর্থ হয়েছিলো পিএসজি। পুরানো সেই দিন থেকেই আত্মবিশ্বাস খুঁজে বেড়াচ্ছেন ফুটবলাররা। সঙ্গে এমবাপ্পের ছন্দহীনতারও একটা সমাধান চায় তারা।

একাদশ নিয়ে খুব একটা ভাবনা নেই বার্সেলোনার। আগের লেগের মতোই এখানেও থাকছেন না গাভি এবং আলেহান্দ্রো বালদে। উল্টো জোয়াও ক্যানসেলো, ইনিগো মার্টিনেজ এবং লেভানডোভস্কির নিষেধাজ্ঞা কেটে যাওয়ায় ফুরফুরে মেজাজে আছেন জাভি হার্নান্দেজ। চিন্তা শুধু একটাই, আগের লেগে হলুদ কার্ড দেখায়, ঘরের মাঠে সার্জি রবার্তোর সার্ভিস পাবে না কাতালান ক্লাবটি। তবে পেদ্রি, ইয়ামাল এবং কুবারসির ফর্ম একেবারে নির্ভার রাখছে বার্সাকে।

অন্যদিকে, কিমপেম্বে, কুরজাওয়া এবং সার্জিও রিকোকে ডাগ আউটে রেখে গঞ্জালো রামোস-ওয়ারেন এমেইরিকে নিয়ে একাদশ সাজাবেন লুইস এনরিকে। মাথায় আঘাত পাওয়ায় নর্ডি মুকেইলেকে বিশ্রামে রাখার সম্ভাবনাই বেশি। নিষেধাজ্ঞা কাটিয়ে উঠায় এ ম্যাচে আশরাফ হাকিমিকে ফিরে পাচ্ছে পিএসজি। এমবাপ্পের সঙ্গে পুরানো ক্লাবের রফাদফা করতে এখানে থাকবেন উসমান ডেম্বেলে।

সর্বশেষ খবর