Homeখেলাডু প্লেসি-কারানকে জরিমানা

ডু প্লেসি-কারানকে জরিমানা

মাঠের বাইরে থেকে ডিআরএস বার্তা দিয়ে শাস্তির মুখে পড়েছিলেন মুম্বাই ইন্ডিয়ান্সের ব্যাটিং কোচ কাইরন পোলার্ড, শাস্তি দেয়া হয়েছিল তার শিষ্য টিম ডেভিডকেও। এর দুদিন পর শাস্তির মুখে পড়লেন রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু অধিনায়ক ডু প্লেসি ও পাঞ্জাব অধিনায়ক স্যাম কারান।

পোলার্ড-ডেভিড ডিআরএস বার্তা দিয়ে শাস্তি পেলেও ডু প্লেসি ও কারানকে জরিমানা করা হয়েছে অন্য কারণে। রোববার (২১ এপ্রিল) ইডেন গার্ডেন্সে কলকাতার বিপক্ষে নির্ধারিত সময়ে বোলিং শেষ করতে পারেনি বেঙ্গালুরু। একইদিন গুজরাট টাইটান্সের বিপক্ষে খেলায় আচরণবিধি ভাঙার দায়ে জরিমানা করা হয়েছে কারানকে।

স্লো ওভার রেটের কারণে ডু প্লেসিকে জরিমানা করা হয়েছে ১২ লাখ রুপি। প্রথম বার এই অপরাধ করায় দলটির বাকি ক্রিকেটাররা পার পেয়ে গেছেন। ফের একই ভুল করলে অধিনায়কের পাশাপাশি সবাইকে জরিমানা গুনতে হবে। একই কথা প্রযোজ্য ইম্প্যাক্ট প্লেয়ারের ক্ষেত্রেও।

অন্যদিকে চন্ডিগড়ে আম্পায়ারের সিদ্ধান্তে অসন্তোষ প্রকাশ করেন কারান। এটা আচরণবিধির ২.৮ ধারার লঙ্ঘন। ফলে ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা করা হয়েছে কারানকে। অপরাধ স্বীকার করে নেয়ায় শুনানির আর প্রয়োজন পড়েনি।

সর্বশেষ খবর