Homeখেলারিয়ালের কাছে হারের দিনে মৌসুম শেষ বার্সা তারকার

রিয়ালের কাছে হারের দিনে মৌসুম শেষ বার্সা তারকার

মৌসুমের শেষ এল ক্লাসিকোতেও রিয়াল মাদ্রিদের কাছে হারতে হয়েছে বার্সেলোনাকে। এই হারে বলতে গেলে লিগ শিরোপার দৌড় থেকে ছিটকে পড়েছে জাভি হার্নান্দেজের দল। তাতে বার্সেলোনার ট্রফিহীন মৌসুমও মোটামুটি নিশ্চিত হয়েছে। একই দিনে বড় দুঃসংবাদও সঙ্গী হয়েছে কাতালান জায়ান্টদের।

রোববার (২১ এপ্রিল) সান্তিয়াগো বার্নাব্যুতে রিয়াল মাদ্রিদের বিপক্ষে এগিয়ে গিয়েও ৩-২ গোলে হারে বার্সেলোনা। ম্যাচ শেষে বেশ কিছু সিদ্ধান্ত তাদের বিপক্ষে গেছে বলে দাবি করে কাতালান ক্লাবটি। ম্যাচে রিয়ালের পক্ষে একটি পেনাল্টি ও লামিনে ইয়ামালের গোললাইন পার না হওয়ার কারণে গোল বাতিল করার সিদ্ধান্তটিকে বিতর্কিত বলে দাবি করেছেন কোচ জাভি হার্নান্দেজ। সেই সঙ্গে লা লিগায় গোললাইন প্রযুক্তি না থাকা নিয়েও প্রশ্ন তুলেছেন তিনি।

এই হারে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের চেয়ে ১১ পয়েন্ট পিছিয়ে পড়েছে বার্সেলোনা। লা লিগার শিরোপা জেতা রিয়ালের অন্য এখন সময়ের ব্যাপার। ফলে খালিহাতে কাতালান কোচ জাভির বিদায় প্রায় নিশ্চিত। হতাশায় মোড়ানো মৌসুমে বড় দুঃসংবাদও পেয়েছে কাতালানরা। রিয়ালের বিপক্ষে মারাত্মক চোট পেয়ে মাঠ ছেড়েছেন মিডফিল্ডার ফ্রেঙ্কি ডি ইয়ং। এই চোটে তার মৌসুম শেষ হয়ে গেছে বলে জানিয়েছে ইএসপিএনসহ বেশ কয়েকটি সংবাদমাধ্যম।

গতকাল প্রথমার্ধ শেষ হওয়ার ঠিক আগে রিয়াল মাদ্রিদের মিডফিল্ডার ফেদে ভালভার্দের সঙ্গে সংঘর্ষে গোড়ালিতে চোট পান ডি ইয়ং। এরপর আর খেলা চালিয়ে যেতে পারেননি তিনি। কাঁদতে কাঁদতে স্ট্রেচারে করে মাঠ ছাড়েন ২৬ বছর বয়সী এই মিডফিল্ডার। স্পোর্ট জানিয়েছে, মেডিকেল পরীক্ষায় তার ডান পায়ের অ্যাঙ্কেলে গ্রেড দুই ধরনের চোট ধরা পড়েছে। যে কারণে পাঁচ থেকে ছয় সপ্তাহ তাকে মাঠের বাইরে থাকতে হবে। অর্থ্যাৎ চলতি মৌসুমে আর মাঠে নামা হচ্ছে না ডি ইয়ংয়ের।

তবে আগামী জুনে নেদারল্যান্ডসের হয়ে ডি ইংয়য়ের ইউরোতে অংশ নেয়ার ব্যাপারে কোনো সন্দেহ নেই বলে জানিয়েছে সংবাদমাধ্যমটি।

এদিকে বেশ কয়েকটি সংবাদমাধ্যমের দাবি, গতকাল এল ক্লাসিকোতেই বার্সেলোনার হয়ে সম্ভবত শেষ ম্যাচটি খেলে ফেলেছেন ডি ইয়ং। ক্লাবে নিজের শেষ মৌসুমটা হয়ত ভুলে যেতেই চাইবেন ডি ইয়ং। সেপ্টেম্বরে মৌসুমের শুরুতে অ্যাঙ্কেলের ইনজুরির কারণে প্রায় দুই মাস মাঠের বাইরে কাটাতে হয়েছে তাকে। এরপর কোনো শিরোপা ছাড়াই শেষ করতে হচ্ছে মৌসুম।

ডি ইয়ংয়ের সম্ভাব্য নতুন ঠিকানা হিসেবে শোনা যাচ্ছে বায়ার্ন মিউনিখের নাম। ট্রান্সফার মার্কেট বিশেষজ্ঞ মাত্তেও মোরেত্তোর প্রতিবেদন অনুযায়ী, ডি ইয়ংয়ের জন্য বায়ার্ন মিউনিখের দেয়া ৭৫ মিলিয়ন ডলারের প্রস্তাব গ্রহণ করেছে। এর কয়েকদিন আগে তিনি জানিয়েছেন যে, ডি ইয়ংয়ের ব্যাপারে কাতালান ক্লাবটিতে অনুসন্ধান চালাচ্ছে ব্যাভেরিয়ান ক্লাবটি।

সর্বশেষ খবর