Homeজেলাশেরপুরে ১১ কিলোমিটার আঞ্চলিক সড়কের নির্মাণ কাজের উদ্বোধন

শেরপুরে ১১ কিলোমিটার আঞ্চলিক সড়কের নির্মাণ কাজের উদ্বোধন

শেরপুর (বগুড়া) প্রতিনিধি।।

বগুড়ার শেরপুরে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) উদ্যোগে নির্মাণ হবে ১১ কিলোমিটার পাকা সড়ক। এই সড়ক নির্মাণের কাজের উদ্বোধন করা হয়েছে। বুধবার (২৪ এপ্রিল ) বেলা ১২ টায় এই নির্মাণ সড়ক কাজের উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য মজিবর রহমান।

এ সময় এই প্রকল্পের পরিচালক মো. আবদুল বারেক মন্ডল ও স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) বগুড়ার নির্বাহী প্রকৌশলী মো. ইউনুছ হোসেন বিশ্বাস, উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান শাহজামাল সিরাজী, উপজেলা প্রকৌশলী (এলজিইডি) লিয়াকত হোসেন উপস্থিত ছিলেন।

উপজেলা প্রকৌশলী কার্যালয় সূত্রে জানা যায়, শেরপুরের শেরুয়া বটতলা থেকে উপজেলার ভবানীপুর ইউনিয়নের পর্যন্ত ১১ কিলোমিটার এই সড়ক প্রশস্ত, উঁচু এবং শক্তিশালী করণ করা হবে। এই নির্মাণে চুক্তি মূল্য ১৭ কোটি ৫৯ লাখ ২০ হাজার ৭৫০ টাকা। দরপত্রের মাধ্যমে রাজশাহীর বরেন্দ্র কনস্ট্রাকশন লিমিটেড এই নির্মাণ কাজে ঠিকাদারী প্রতিষ্ঠান হিসেবে নিযুক্ত হয়েছে। আগামী বছরের (২০২৫ সাল) ফেব্রুয়ারি মাসেএই নির্মাণ কাজ শেষ হবে ।

শেরপুর উপজেলা প্রকৌশলী লিয়াকত হোসেন বলেন, এই সড়কটি উপজেলা সড়ক হিসেবে তালিকাভুক্ত। শেরপুর থেকে পার্শ্ববর্তী সিরাজগঞ্জের যাওয়ার এটি একটি বাইপাস সড়ক। এর প্রশস্ত বর্তমানের দশ ফুট থেকে বৃদ্ধি করে ১৮ ফুট করা হবে। ফলে বিভিন্ন ধরণের যানবাহন নির্বিঘ্নে চলাচল করতে পারবে।“

সর্বশেষ খবর