Homeআন্তর্জাতিককানাডায় ভারতীয় নাগরিক গ্রেফতারের প্রতিক্রিয়ায় কী বলল নয়াদিল্লি?

কানাডায় ভারতীয় নাগরিক গ্রেফতারের প্রতিক্রিয়ায় কী বলল নয়াদিল্লি?

খালিস্তান নেতা হারদীপ সিং নিজ্জর হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে তিন ভারতীয়কে গ্রেফতার করেছে কানাডা। এ ঘটনায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর।

রোববার (৫ মে) সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, কানাডায় তিন ভারতীয় নাগরিক গ্রেফতারের বিষয়ে ভারতের পররাষ্ট্রমন্ত্রী বলেন, ভারতীয়দের গ্রেফতারের বিষয়টি আমরা শুনেছি। অভিযুক্তরা কোনো গ্যাংয়ের হয়ে কাজ করতে পারে। তবে কানাডার পুলিশ কী বলে সে বিষয়ের জন্য আমরা অপেক্ষা করছি।

তিনি আরও বলেন, আমরা আমাদের অভিমত তাদের জানিয়েছি। কারণ তারা ভারত থেকে সংগঠিত অপরাধ বিশেষ করে পাঞ্জাবের কর্মকাণ্ডকে কানাডা থেকে পরিচালিত করার সুযোগ দিয়েছে।

কানাডায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার সঞ্জয় ভার্মা বলেন, তিনজনকে গ্রেফতারের বিষয়ে আমরা সার্বক্ষণিক তথ্য রাখছি। এটা কানাডার অভ্যন্তরীণ বিষয়। তাদের পুলিশ অবশ্যই স্বচ্ছতার মাধ্যমে তদন্তে সাক্ষেপে প্রতিবেদন তৈরি করবে।

গত শুক্রবার কানাডার পুলিশ জানায়, হারদীপ সিং নিজ্জরকে হত্যার ঘটনায় অ্যালবার্টা প্রদেশের এডমন্টন শহর থেকে তিন ভারতীয়কে গ্রেফতার করা হয়েছে। ভারতীয় সরকারের সঙ্গে এসব ব্যক্তিদের যোগাযোগ আছে কিনা সে বিষয়ে এখন তদন্ত করবে পুলিশ।

গত বছরের জুন মাসে কানাডায় খালিস্তানি নেতা হারদীপ সিং নিজ্জরকে হত্যা করা হয়। ওই হত্যাকাণ্ডে ভারতীয় সরকার জড়িত বলে পার্লামেন্টে এক বক্তব্যে অভিযোগ করেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। কানাডার প্রধানমন্ত্রীর ওই অভিযোগের পর কানাডা ও ভারতের মধ্যে কূটনৈতিক টানাপোড়েন দেখা দেয়। হত্যায় জড়িত থাকার বিষয়টিও অস্বীকার করে নয়াদিল্লি।

সর্বশেষ খবর

Exit mobile version