Homeখেলাবিশ্বকাপ জেতার পেছনে আইপিএলের অবদান দেখছেন ওয়ার্নার

বিশ্বকাপ জেতার পেছনে আইপিএলের অবদান দেখছেন ওয়ার্নার

অস্ট্রেলিয়ার ৬ষ্ঠ ওয়ানডে বিশ্বকাপ জয়ের পেছনে আইপিএল বড় ভূমিকা রেখেছে বলে মনে করেন ডেভিড ওয়ার্নার। বিশ্বকাপ জয়ের জন্য ভারতের সংক্ষিপ্ত সংস্করণের সবচেয়ে জনপ্রিয় আসরকে কৃতিত্ব দিয়েছেন অভিজ্ঞ এই ক্রিকেটার।

গেল বছর বিশ্বকাপের শুরুটা প্রত্যাশিত ছিল না অস্ট্রেলিয়ার। শুরুর ব্যর্থতা কাটিয়ে ঠিকই সময় মতো ঘুরে দাঁড়ায় অজিরা। স্বাগতিক ভারতকে হারিয়ে রেকর্ড ষষ্ঠ ওয়ানডে বিশ্বকাপ জিতেছিল প্যাট কামিন্সের দল। অথচ আসরের শুরু থেকেই ফেবারিট ছিল ভারত। টানা ১০টি ম্যাচ জিতে ফাইনালে উঠেছিল টিম ইন্ডিয়া। রোহিত, কোহলিরা এমনকি সমর্থকরাও ঘুনাক্ষরেও ভাবতে পারেননি এত কাছে এসেও হাতছাড়া হবে বিশ্বকাপ।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ফাইনালে হেরে স্বপ্নভঙ্গ হয় রোহিত শর্মাদের। দুয়ারে কড়া নাড়ছে আরও একটি বিশ্বকাপ। ওয়ানডের পর টি-২০ বিশ্বকাপ জয়ের দিকেও চোখ রাখছে অজিরা। আর এ যাত্রায় তাদের অনুপ্রেরণা যোগাচ্ছে গেল বছর ওয়ানডে বিশ্বকাপের শিরোপা। বিশ্বকাপ জয়ের দীর্ঘদিন পর এ বিষয়ে কথা বলেছেন অভিজ্ঞ ক্রিকেটার ওয়ার্নার। তার চোখে ওয়ানডে বিশ্বকাপ জয়ের জন্য বড় ভূমিকা রেখেছে আইপিএল।

ডেভিড ওয়ার্নার বলেন, ‘আইপিএল খেলার কারণে ভারতের সব কিছুর সঙ্গে আমরা পরিচিত। জানি ভারতের পিচ কেমন। আবহাওয়া, পরিস্থিতি, পিচ, সবই আমাদের পরিচিত। লাল মাটি হলে কেমন পিচ হবে, কালো মাটি হলে কেমন হবে আমরা সবই জানতাম। এগুলোই আমাদের সাহায্য করেছে।’

টেস্ট এবং একদিনের ক্রিকেট থেকে অবসর নিয়েছেন ওয়ার্নার। এ বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলবেন। ওয়ানডে বিশ্বকাপের ফাইনাল হয়েছিল আহেমেদাবাদে। সেটাও অস্ট্রেলিয়ার পক্ষে গিয়েছিল বলে মনে করছেন ওয়ার্নার। তিনি বলেন, ‘২০০৯ সাল থেকে আমরা ভারতের মাঠগুলো ভালো করে চিনতে শুরু করেছি। আহমেদাবাদ এমন একটা মাঠ, যেখানে অস্ট্রেলিয়ার মতোই বাউন্ডারি। আমরা পরিকল্পনা করেছিলাম মেলবোর্নের মাঠকে মাথায় রেখে। বল করার সময় ভারতকে আমরা দূরের বাউন্ডারিতে মারতে বাধ্য করছিলাম। ব্যাট করার সময় ফাঁক খুঁজছিলাম মেলবোর্নকে মাথায় রেখেই। সেই কারণে সহজে দুরান নিতে পারছিলাম।’

সর্বশেষ খবর

Exit mobile version