Homeখেলামাঠে মাকে জড়িয়ে ধরলেন মেসি, কাঁদলেন দুজনই

মাঠে মাকে জড়িয়ে ধরলেন মেসি, কাঁদলেন দুজনই

অমরত্বের সুধা পান করলেন লিওনেল মেসি। নিজের শেষ বিশ্বকাপে বুক চিতিয়ে লড়াই করে দলকে শিরোপা জিতিয়েছেন। আর ৩৬ বছরের শিরোপার তৃষ্ণা মেটায় আবেগে আপ্লুত আর্জেন্টাইনরা। এমন মাহেন্দ্রক্ষণে মা-ছেলের আবেগঘন এক মুহূর্ত দেখল ফুটবলবিশ্ব।

তিন যুগের দীর্ঘ অপেক্ষার প্রহর শেষ হয়েছে কাতারে। রোববার (১৮ ডিসেম্বর) রাতে পেনাল্টি শুটআউটে ফ্রান্সকে ৪-২ গোলে হারিয়ে শিরোপা পুনরুদ্ধার করেছে আর্জেন্টিনা। নির্ধারিত আর অতিরিক্ত সময়ের খেলা ৩-৩ ব্যবধানে সমতায় ছিল। পরে পেনাল্টি শুটআউটে জয় তুলে নেয় আলবিসেলেস্তেরা। এতে ৩৬ বছরের পরম আরাধ্য নিজের করে নিলেন লিওনেল মেসি।

বিশ্বকাপে নিজের শেষ ম্যাচে যত অপ্রাপ্তি ছিল সবই মিটিয়েছেন মেসি। সৃষ্টিকর্তা তাকে দিয়েছেন দুহাত ভরে। এক আসরে সব ম্যাচে গোলের রেকর্ডও গড়েছেন আর্জেন্টাইন যাদুকর। তার সমসাময়িক কিংবা বয়সে ছোট সবাইকে ছাড়িয়ে গেলেন ফুটবল যাদকুর।

তবে মাঠের ফুটবলে মেসি যেমনই হন না কেন, মাঠের বাইরে যে পরিবারই সব, সেটা তার সামাজিক যোগাযোগ মাধ্যম দেখলেই বুঝা যায়। এদিনও দেখা মিলল তেমন পরিস্থিতির। আর্জেন্টিনাকে শিরোপা জিতিয়ে পরিবারের সঙ্গেও আনন্দ উদযাপন করলেন আর্জেন্টাইন মহাতারকা।

লুসাইল স্টেডিয়ামে রেফারির শেষ বাঁশি বাজতেই উল্লাসে মাতেন আর্জেন্টিনার ভক্ত ও সমর্থকরা। শিরোপাখরা কাটিয়ে যে অনন্য রেকর্ড গড়লেন আর্জেন্টাইন সুপারস্টার, সে আনন্দে গা ভাসান সতীর্থরা।

এ সময় আর্জেন্টিনার জার্সি পরে ভিআইপি গ্যালারি থেকে মাঠে নেমে আসেন মেসির মা সিলিয়া মারিয়া। ছেলের সাফল্য তো রয়েছেই। নিজেদের দেশও বিশ্বচ্যাম্পিয়ন হয়ে গেছে। আবেগটা তাকেও ছুঁয়ে তাকেও।

এসেই জড়িয়ে ধরেন ছেলেকে। কাঁদলেন মা-ছেলে দুজনই। কাঁদবেনই বা না কেন! সন্তানের সবচেয়ে বড় সাধ যে পূরণ হয়ে গেল! আর দারুণ এমন আবেগী মুহূর্তের সাক্ষী থেকে গেল গোটা দুনিয়া।

সর্বশেষ খবর

Exit mobile version