Homeশীর্ষ সংবাদসর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায় ১১.৯ ডিগ্রি

সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায় ১১.৯ ডিগ্রি

পঞ্চগড়ে জেঁকে বসেছে শীত। কনকনে হিমেল হাওয়া ও ঘন কুয়াশায় তীব্র শীতে কাতর হয়ে পড়েছেন দেশের সর্বোত্তরের জেলা পঞ্চগড়ের বাসিন্দারা। মঙ্গলবার (২০ ডিসেম্বর) সকাল ৯টায় তেঁতুলিয়ায় তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১১.৯ ডিগ্রি সেলসিয়াস।

জানা গেছে, ভোর থেকে সকাল পর্যন্ত ঘন কুয়াশায় ঢেকে যায় পুরো জেলা। ঘন কুয়াশার কারণে জেলার বিভিন্ন সড়ক-মহাসড়কে ভারী যানবাহনগুলোকে হেডলাইট জ্বালিয়ে চলাচল করতে দেখা গেছে। কনকনে শীত আর ঘন কুয়াশার কারণে কাজে বের হতে পারছেন না  শ্রমজীবীরা।

শহরের রৌশনাবাগ মহল্লার কামাল হোসেন জানান, ঘন কুয়াশা আর বাতাসের জন্য শীত বেড়েছে। ঠান্ডার কারণে বাড়ি থেকে বের হতে কষ্ট হয়। মোটা কাপড় গায়ে জড়িয়ে বাইরে বের হতে হচ্ছে।

শহরের হোটেল শ্রমিক আনোয়ার বলেন, শীতে পানি দিয়ে কাজ করতে কষ্ট হয়। কী করব? কাজতো করতেই হয়; কাজ না করলে খাবে কী?

তেতুঁলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রাসেল শাহ সময় সংবাদকে বলেন, গত কয়েকদিন থেকে পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ১২ থেকে ১৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা উঠানামা করছে। মঙ্গলবার (২০ ডিসেম্বর) সকাল ৯টা নাগাদ এখানে তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১১.৯ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে পঞ্চগড় জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম সময় সংবাদকে বলেন, প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে পাওয়া শীতবস্ত্র জেলার পাঁচ উপজেলার নির্বাহী কর্মকর্তাদের মাধ‍্যমে বিতরণ করা হচ্ছে।

সূত্র: সময় টিভি

সর্বশেষ খবর

Exit mobile version