Homeখেলাক্রিকেটআইপিএল নিয়ে সাকিব-লিটনদের দুঃসংবাদ দিলেন পাপন

আইপিএল নিয়ে সাকিব-লিটনদের দুঃসংবাদ দিলেন পাপন

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এক আসরে প্রথমবারের মতো খেলার সুযোগ পাচ্ছেন তিন টাইগার ক্রিকেটার। আগেরবারের ফ্র্যাঞ্চাইজি দিল্লি ক্যাপিটালসেই থাকছেন মুস্তাফিজ। আর মিনি নিলাম থেকে সাকিব ও লিটনকে দলে ভিড়িয়েছে কলকাতা।

তবে আইপিএল চলাকালে বাংলাদেশের সিরিজ থাকায় পুরো মৌসুম খেলার জন্য অনাপত্তিপত্র পাচ্ছেন না সাকিবরা- এমনটিই নিশ্চিত করেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

সোমবার (২৬ ডিসেম্বর) রাতে ধানমন্ডি ক্রিকেট একাডেমি মাঠে বিজয় দিবস টি-টোয়েন্টি কাপের ফাইনাল ম্যাচ দেখতে গিয়ে গণমাধ্যমের মুখোমুখি হন বিসিবিপ্রধান। রেকর্ড তিন ক্রিকেটারের আইপিএলে দল পাওয়া প্রসঙ্গে পাপন বলেন, যতবেশি ক্রিকেটার আইপিএলে যাবে আমরা তত খুশি।

সেই সঙ্গে তিনি মনে করিয়ে দেন, বাংলাদেশের খেলা যখন থাকবে তখন কাউকেই ছাড়া হবে না। জাতীয় দলের খেলা থাকলে তারা কেউ খেলতে পারবে না। আমরা এরই মধ্যে আইপিএল কর্তৃপক্ষকে জানিয়ে দিয়েছি। তারা জেনেই এমন ক্রিকেটারকে নিয়েছে। না হলে আরও ক্রিকেটারের যাওয়ার সম্ভাবনা ছিল।
উল্লেখ্য, মার্চে জাতীয় দলের আয়ারল্যান্ডের সঙ্গে সিরিজ রয়েছে। আর এপ্রিলে বাংলাদেশ সফরে আসবে ইংল্যান্ড। একই সময়ে আইপিএল থাকায় পুরো মৌসুম খেলতে পারবেন না সাকিব-মুস্তাফিজরা।  

এদিকে, বাংলাদেশের ক্রিকেটারদের আইপিএলে খেলার ব্যাপারে কড়াকড়ির ব্যাখ্যাও দিয়েছেন বোর্ড প্রধান। তিনি বলেন, আমরা কিন্তু সবাইকে সব খেলায় পাই না। কেউ কেউ আছে খুবই চোটপ্রবণ। এদের নিয়ে আমাদের চিন্তা করা উচিত। খেলতে যে যাবে, তারপর? একে তো এখানে আমরা খেলাতে পারি না। পেসার যেমন অনেককে খেলাতে পারছি না। ভালো হবে, ভালো হয়ে ওখানে খেলবে। তারপর যদি চোটে পড়ে তাহলে তো জাতীয় দলে খেলতে পারবে না। এই জিনিসগুলো আমাদের মাথায় রাখতে হবে। কারণ ওদের ওপর এমনিতে খেলার যে চাপ, জাতীয় দলের জন্য তারা অবদান রাখতে পারবে কি না, সেটাও দেখার বিষয়।

তবে বাংলাদেশি ক্রিকেটারদের সুযোগ পাওয়া নিয়ে সন্তুষ্ট বিসিবি সভাপতি। তিনি বলেন, সুযোগ পাওয়া অবশ্যই ভালো দিক। তবে আমি মনে করি, একটু বুঝেশুনে যাওয়া উচিত। আইপিএল অবশ্যই সেরা, এখানে যাওয়াতে আমার কোনো সমস্যা নেই।

সর্বশেষ খবর

Exit mobile version