Homeখেলাবিশ্বকাপের পর ইউরোপে যে খেলোয়াড়দের নিয়ে কাড়াকাড়ি

বিশ্বকাপের পর ইউরোপে যে খেলোয়াড়দের নিয়ে কাড়াকাড়ি

ইংলিশ প্রিমিয়ার লিগ দিয়ে আবারও শুরু হয়ে গেছে ক্লাব ফুটবলের উন্মাদনা। সামনেই শুরু হবে লা লিগা। লিগকে সামনে রেখে গ্যাকপো, গাভার্ডিওল, ফার্নানদেজের মতো উদীয়মান ফুটবলার দলে ভেড়াতে ব্যস্ত হয়ে পড়েছে ইউরোপের শীর্ষ ক্লাবগুলো। অন্যদিকে, বিশ্বকাপে অখেলোয়াড়সুলভ আচরণের জন্য মার্টিনেজকে দলে রাখতে চায় না অ্যাস্টন ভিলা।

বিশ্বমঞ্চের ফুটবল বিরতি শেষে আবারও জমে উঠেছে ঘরোয়া ফুটবল লিগ। ইউরোপের ক্লাবগুলো এরই মধ্যে তাদের দল গোছাতে উঠেপড়ে লেগেছে। কাতার বিশ্বকাপ ফুটবলের পারফরমেন্সের ওপর ভিত্তি করে উদীয়মান ফুটবলারদের দিকে বেশি নজর দিচ্ছে ক্লাবগুলো।

নেদারল্যান্ডসের ২২ বছর বয়সী কোডি গ্যাকপোর অসাধারণ পারফর্মেন্স নজর কেড়েছে ইউরোপের শীর্ষ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের। তাকে দলে ভেড়াতে উঠেপড়ে লেগেছে ক্লাবটি। এ ফরোয়ার্ডকে ছাড়তে প্রথমে ৫০ মিলিয়ন ইউরো দাবি করেছিল পিএসভি, কিন্তু এখন তার জন্য ৬০ মিলিয়ন দাবি করছে ডাচদের এই ক্লাবটি। রেড ডেভিলরাও এতে মৌখিক সম্মতি দিয়েছে বলে খবর গণমাধ্যমের।

কাতার বিশ্বকাপের আরেক উদীয়মান ফুটবলার ছিলেন ক্রোয়েশিয়ার ডিফেন্ডার জসকো গাভার্ডিওল। ২০ বছর বয়সী এই ডিফেন্ডারকে দলে ভেড়াতে প্রথম থেকেই চেষ্টা করে আসছিল ম্যানচেস্টার ইউনাইটেড ও রিয়াল মাদ্রিদ। কিন্তু শেষে সর্বোচ্চ ৯০ মিলিয়ন ইউরো বিড করে তাকে দলে ভেড়তে এগিয়ে আছে চেলসি।

আসরের উদীয়মানদের সেরা ছিলেন আর্জেন্টিনার এনজো ফার্নান্দেজ। তাকে দলে ভেড়ানোর প্রতিযোগিতায় নেমেছে ম্যানচেস্টার ইউনাইটেড ও লিভারপুল। কিন্তু এখনো কোনো সিদ্বান্ত আসেনি। ফার্নান্দেজকে ছাড়তে ১০৬ মিলিয়ন দাবি করছে তার বর্তমান ক্লাব বেনফিকা।

উদীয়মানদের তালিকায় না থাকলেও দল বদলের গুঞ্জনে আছে এনগোলো কান্তের নামও। এই ফুটবলারকে দলে চায় সৌদি ক্লাব আল-নাসের। ফরাসি মিডফিল্ডার নিজেও সে দলে আগ্রহ প্রকাশ করেছেন বলে জানিয়েছে ফ্রেঞ্চ গণমাধ্যমগুলো।

অন্যদিকে বিশ্বকাপ ফাইনালে গোল্ডেন গ্লাভস পেয়ে এমি মার্টিনেজের অশোভনীয় উদ্‌যাপন ভালো চোখে নেয়নি তার ক্লাব অ্যাস্টন ভিলা। যার জন্য তাকে আর দলে রাখতে চায় না ক্লাবটি। তবে, এই গোলরক্ষককে দলে নিতে বেশ কিছুদিন ধরেই চেষ্টা করে যাচ্ছে বায়ার্ন মিউনিখ।

সর্বশেষ খবর