Homeজেলাখুলনায় জাল টাকা তৈরির কারখানা, গ্রেফতার ২

খুলনায় জাল টাকা তৈরির কারখানা, গ্রেফতার ২

খুলনায় জাল টাকা তৈরির কারখানায় অভিযান চালিয়ে চক্রের দুই সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এ সময় তাদের কাছ থেকে ১৪ লাখ ৮৩ হাজার জাল নোটসহ বিভিন্ন সরঞ্জামাদি জব্দ করা হয়।

গ্রেফতার ব্যক্তিরা হলেন: নগরীর আড়ংঘাটা এলাকার মো. সাইফুল ও জাহিদুল ইসলাম।

মঙ্গলবার (১০ জানুয়ারি) সংবাদ সম্মেলনে র‌্যাব-৬-এর পরিচালক লে. কর্নেল মুহাম্মদ মোসতাক আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাবের একটি আভিযানিক দল ছায়া তদন্ত শুরু করে সংঘবদ্ধ চক্রটিকে আইনের আওতায় আনতে। এরই ধারাবাহিকতায় সোমবার (৯ জানুয়ারি) দুপুরে নগরীর আড়ংঘাটা এলাকায় অভিযান চালিয়ে চক্রের মূল হোতা মো. সাইফুল ও জাহিদুল ইসলামকে গ্রেফতার করে র‌্যাব। এ সময় তাদের কাছ থেকে ১০ লাখ টাকার জাল নোট জব্দ করা হয়।

তাদের দেয়া তথ্যমতে সোমবার দিবাগত রাত আড়াইটায় ফুলতলা উপজেলার দামোদর ইউনিয়নের সাহাপাড়ায় অভিযান চালিয়ে জাল টাকা তৈরির কারখানার সন্ধান পায় র‌্যাব। ঘটনাস্থল থেকে ৪ লাখ ৮৩ হাজার টাকার জাল নোট ও টাকা তৈরির সরঞ্জামাদি উদ্ধার করে র‌্যাব। এ সময় চক্রের আরেক হোতা জুয়েল মোড়ল পালিয়ে যান। তাকেসহ অন্য সদস্যদের ধরতে কাজ করছে র‌্যাব।

জাল নোট তৈরির কারখানা থেকে দুটি প্রিন্টার, একটি লেমিনেটিং মেশিন, সাতটি জাল টাকা তৈরি ডাইসসহ বিভিন্ন সরঞ্জামাদি জব্দ করা হয়। চক্রটি ২০ কোটি টাকার জাল নোট তৈরির পরিকল্পনা করেছিল।

সর্বশেষ খবর

Exit mobile version