Homeআন্তর্জাতিকযুদ্ধের জন্য নতুন ব্রিগেড খুলছে ইউক্রেন

যুদ্ধের জন্য নতুন ব্রিগেড খুলছে ইউক্রেন

রাশিয়ার বিরুদ্ধে লড়াইয়ে এবার নতুন এক পদক্ষেপ নিল ইউক্রেন। স্টর্ম ব্রিগেড নামের নতুন একটি বাহিনীকে সামনে আনছে তারা। এরই মধ্যে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় দেশপ্রেমিকদের ব্রিগেডে যোগ দেয়ার আহ্বান জানিয়েছে। শনিবার (০৪ ফেব্রুয়ারি) বার্তাসংস্থা এপির প্রতিবেদনে উঠে আসে এ তথ্য।

ইউক্রেনের ভারপ্রাপ্ত স্বরাষ্ট্রমন্ত্রী ইগর ক্লিমেনকো বলেছেন, অ্যাটাক গার্ড নামে ডাকা এই বাহিনীটির সদস্যদের মধ্যে শত্রুকে পরাজিত করার জন্য যথেষ্ট রাগ ও জেদ রয়েছে।

বাহিনীর ওয়েবসাইটে ৮টি ব্রিগেডের তালিকা রয়েছে যেখানে স্বেচ্ছাসেবকরা পছন্দ অনুযায়ী বিগ্রেড বেছে নিতে পারেন। এর মধ্যে ৬টি ইউনিট জাতীয় রক্ষীদের জন্য এবং অন্য ২টি যথাক্রমে পুলিশ কর্মকর্তা ও সীমান্তরক্ষীদের জন্য।

ক্লিমেনকো প্রতিশ্রুতি দিয়েছিলেন আবেদনকারীরা আর্থিক ক্ষতিপূরণ, সামাজিক সুবিধা এবং অন্যান্য সুবিধার পাশাপাশি শত্রুদের নিষ্পত্তি করার একটি সুযোগ পাবে। এ বাহিনীটির প্রধান লক্ষ্য ইউক্রেনের আন্তর্জাতিকভাবে স্বীকৃত সীমান্ত পুরোপুরি সুরক্ষিত করা।

রাশিয়া ২০২২ সালের ২৪শে ফেব্রুয়ারি ইউক্রেন আক্রমণ করে। প্রায় এক বছর হয়ে গেলেও দুই দেশই সমান তালে যুদ্ধ চালিয়ে যাচ্ছে। এরইমধ্যে ইউক্রেন বড় বড় দেশগুলোর থেকে সাহায্য পেতেও শুরু করেছে। ইউক্রেনে রাশিয়ার আক্রমণকে আন্তর্জাতিকভাবে আগ্রাসন হিসেবে বিবেচনা করছে আন্তর্জাতিক বিশ্লেষকরা।

সর্বশেষ খবর

Exit mobile version