Homeখেলাবায়ার্নের বিপক্ষে নিজেকে উজাড় করে দেবেন মেসি

বায়ার্নের বিপক্ষে নিজেকে উজাড় করে দেবেন মেসি

লিগ ওয়ানে একচ্ছত্র আধিপত্য প্যারিস সেইন্ট জার্মেইর। লিগ ওয়ানের শিরোপাকে রীতিমতো ডালভাত বানিয়ে ফেলা দলটি সাফল্য পেতে মরিয়া চ্যাম্পিয়ন্স লিগে। কিন্তু এমবাপ্পে, মেসি, নেইমারের মতো তারকা নিয়েও চ্যাম্পিয়ন্স লিগে ভাগ্য খুলছে না প্যারিসিয়ানদের। গত বছর আর্জেন্টিনার ৩৬ বছরের বিশ্বকাপখরা ঘুচিয়েছেন লিওনেল মেসি। প্যারিসিয়ানদের স্বপ্ন এবার পিএসজিকে পরম আরাধ্য চ্যাম্পিয়ন্স লিগ উপহার দেবেন আর্জেন্টাইন মহাতারকা।

২০১২-১৩ মৌসুম থেকে গত মৌসুম পর্যন্ত দুটি মৌসুম বাদে প্রতিটি মৌসুমে লিগ ওয়ানের শিরোপা ঘরে তুলেছে পিএসজি। ঘরোয়া ফুটবলে ক্লাবটি ঈর্ষনীয় সাফল্য পেলেও তাদের লক্ষ্য ইউরোপের অভিজাত ক্লাবের তালিকায় নিজেদের নাম লেখানো। যার জন্য জিততে হবে চ্যাম্পিয়ন্স লিগ। সেরা দলগুলোর এই টুর্নামেন্টে ফরাসি ক্লাবগুলোর মধ্যে শুধু মার্শেইয়েরই আছে শিরোপা জেতার অভিজ্ঞতা। প্যারিসিয়ানদের সাফল্য বলতে একবার মাত্র ফাইনাল খেলা।

চ্যাম্পিয়ন্স লিগ জিততে ক্লাবে তারার হাট বসিয়েছে পিএসজি। বিশ্বরেকর্ড গড়ে নেইমারকে দলে ভেড়ানোর পর একে একে দলে টেনেছে কিলিয়ান এমবাপ্পে ও লিওনেল মেসিকে। তবু গত মৌসুমে শেষ ষোলো থেকেই বিদায় নিতে হয়েছে তাদের। চলতি মৌসুমে দারুণ ফর্মে মেসি-নেইমার-এমবাপ্পে ত্রয়ী। এরপরও চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে বায়ার্ন মিউনিখের বিপক্ষে নিজেদের মাঠে হেরে গেছে তারা।

দ্বিতীয় লেগের আগে অবশ্য আত্মবিশ্বাসের ঘাটতি থাকছে না প্যারিসিয়ানদের। বায়ার্নের মাঠে নামার আগে দলটি আছে দুর্দান্ত ফর্মে। নেইমার ইনজুরিতে পড়ে গোটা মৌসুমের জন্য ছিটকে গেলেও মেসি-এমবাপ্পে দুর্দান্ত পারফরম্যান্সে ভুলিয়ে দিয়েছে তার অভাব। লিলে ও  ক্লাসিকোতে মার্শেইয়ের বিপক্ষে দারুণ জয় পেয়েছে এই দুই তারকায় ভর করে।

বায়ার্নের মাঠে দ্বিতীয় লেগের আগে পিএসজির ওয়েবসাইটে দেয়া সাক্ষাৎকারে মেসি কথা বলেছেন এই ম্যাচ নিয়েও। মেসিকে জিজ্ঞেস করা হয়েছিল, লিলে ও ক্লাসিকো জয় কি বায়ার্নের বিপক্ষে ম্যাচের আগে প্যারিসিয়ানদের প্রস্তুতিতে আরও অনুপ্রেরণা জোগাবে? -এমন প্রশ্নে মেসি দিয়েছেন ইতিবাচক উত্তর।

মেসি বলেন, ‘হ্যাঁ, আমরা শিরোপার জন্য লড়াই করছি। আমার মনে হয়, মার্শেইয়ের বিপক্ষে শেষ ম্যাচে আমরা উন্নতি করেছি এবং এসব জয় দলকে আরও শক্তিশালী করেছে। এখন আমরা বায়ার্নের বিপক্ষে নিজেদের উজাড় করে দেবো ফল আমাদের পক্ষে নিয়ে আসতে এবং কোয়ালিফাই করতে। এটাই সবার লক্ষ্য।’

তবে কাজটা যে সহজ হবে না তাও বলছেন মেসি। ‘এটা গুরুত্বপূর্ণ যে জেতার মানসিকতা নিয়ে মাঠে নামতে হবে। আমরা মিউনিখে যাচ্ছি, যেখানে প্রথমটির মতোই খুব কঠিন ম্যাচ হতে যাচ্ছে। ছোট ছোট  ব্যাপারগুলোই ভাগ্য নির্ধারণ করে দেবে, বিশেষ করে এই স্টেডিয়ামে জেতাটা যখন কঠিন। তবে আমি মনে করি, যদি আমরা আমাদের খেলাটা ঠিকমতো খেলতে পারি, আমরা ফল আমাদের পক্ষে নিয়ে আসতে পারব। আমরা চ্যাম্পিয়ন্স লিগে আমাদের যাত্রা অব্যাহত রাখতে চাই এবং এর জন্য যা প্রয়োজন আমরা করার চেষ্টা করব।’

সর্বশেষ খবর