Homeআন্তর্জাতিকইরান সীমান্তে সন্ত্রাসী হামলায় ৪ পাকিস্তানি সেনা নিহত

ইরান সীমান্তে সন্ত্রাসী হামলায় ৪ পাকিস্তানি সেনা নিহত

পাকিস্তান-ইরান সীমান্তে এলাকায় সন্ত্রাসী হামলায় পাকিস্তানের চার সেনা সদস্য নিহত হয়েছেন। দেশটির সামরিক বাহিনীর গণমাধ্যম শাখা থেকে জানানো হয়েছে, বেলুচিস্তানের কেচ জেলার কালগাই সেক্টরে শনিবার (১ এপ্রিল) এ হামলা হয়।

পাকিস্তানে আন্তবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, একটি সন্ত্রাসী গ্রুপ সীমান্তে ইরানের ভূখণ্ড থেকে সীমান্তরক্ষী বাহিনীর একটি টহল দলের ওপর হামলা চালায়। এতে চারজন সেনা সদস্য গুরুতর আহত হন। পরে তাঁদের মৃত্যু হয়।

বিবৃতিতে আরও বলা হয়, কেচ জেলার কালগাই সেক্টরে সন্ত্রাসীরা যখন আক্রমণ করেছিল তখন সেনারা পাকিস্তান-ইরান সীমান্তে টহল দিচ্ছিল। বিজ্ঞপ্তিতে হামলাকারীদের ইরানী সন্ত্রাসী বলে আখ্যা দেয়া হয়।

আইএসপিআর থেকে আরও বলা হয়েছে, ইরানি কর্তৃপক্ষের সঙ্গে এ ব্যাপারে কথা হয়েছে। তাদের সীমান্তে সন্ত্রাসী তৎপরতা প্রতিরোধে এবং ভবিষ্যতে এ ধরনের ঘটনা যাতে আর না ঘটে সে ব্যাপারে কার্যকর ব্যবস্থা নেওয়ার কথা বলা হয়েছে।

এ ঘটনায় প্রধানমন্ত্রী শাহবাজ শরীফ গভীর শোক জানিয়েছেন। প্রধানমন্ত্রীর দপ্তর থেকে পাঠানো সন্ত্রাসবাদ দমনে তার দৃঢ় অঙ্গীকারের কথা ব্যক্ত করেছেন। এর আগে গত জানুয়ারিতে পাকিস্তান–ইরান সীমান্তে বেলুচিস্তানের পাঞ্জগুর জেলায় সন্ত্রাসী হামলায় চারজন নিরাপত্তাকর্মী নিহত হন। সে সময়ও শাহবাজ শরীফ ঘটনার তীব্র নিন্দা জানিয়েছিলেন।

পাকিস্তান ও ইরানের মধ্যে ৯০০ কিলোমিটারেরও বেশি সীমান্ত রয়েছে। অতীতেও এ অঞ্চলে বেশ কয়েকটি সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। স্থানীয় বিদ্রোহী বালুচ জাতীয়তাবাদী গোষ্ঠীগুলো বলছে, তারা আঞ্চলিক সম্পদের বৃহত্তর অংশের জন্য লড়াই করছে। সীমান্তের দুই পাশে বালুচ গোষ্ঠীগুলো কাজ করে।

সর্বশেষ খবর

Exit mobile version