Homeখেলাচেলসিকে এখনও ভালোবাসেন টুখেল

চেলসিকে এখনও ভালোবাসেন টুখেল

এক মৌসুমে দুইবার কোচ বদলেছে ইংলিশ ক্লাব চেলসি। ২০২১ মৌসুমে দলকে চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জেতানো জার্মান কোচ টমাস টুখেলকে গত সেপ্টেম্বরে ছাঁটাই করে ব্লুজরা। তবে ছাঁটাই হলেও এখনও মনে প্রাণে সে ক্লাবটিকে ভালোবাসেন টুখেল, তা জানিয়ে দিলেন টুখেল। বর্তমানে বায়ার্নের দায়িত্বে রয়েছেন এই জার্মান কোচ।

২০২১ সালে যখন চেলসির দায়িত্ব নেন টুখেল, তখন ক্লাবের অবস্থা খুবই বাজে ছিল। তবে তার অধীনে বদলে যায় চেলসি। প্রথম মৌসুমেই দলকে জেতায় চ্যাম্পিয়ন্স লিগ। তবে পরের মৌসুমে শুরুর দিকে দলের ব্যর্থতার জেরে চাকরি হারান তিনি।

তার বদলি হিসেবে দলের দায়িত্ব দেয়া হয় ইংলিশ কোচ গ্রাহাম পটারকে। তবে সাত মাসও টিকলেন না পটার। কিন্তু যখন পটার বরখাস্ত হয়েছেন, তার এক সপ্তাহ আগেই বায়ার্নের দায়িত্ব নিয়েছেন টুখেল। হয়তো সবকিছু ঠিক থাকলে চেলসির কোচ হতে আবারও আগ্রহ দেখাতেন তিনি।

তবে এখনও যে চেলসির প্রতি টুখেলের ভালোবাসা কমেনি তা সংবাদ সম্মেলনে বলেছেন টুখেল। এই ৪৯ বছর বয়সী জার্মান কোচের কাছে যে চেলসি পরিবারের মতো ছিল তাই বলেছেন সাবেক পিএসজি কোচ।

ফ্রাইবুর্কের বিপক্ষে বায়ার্নের ম্যাচের আগে সোমবার (৩ এপ্রিল) সংবাদ সম্মেলনে টুখেল বলেন, ‘চেলসি থেকে নিজেকে দূরে সরিয়ে রাখতে আমার বেশ কিছুটা সময়ের দরকার ছিল। কারণ আমি সেখানে সত্যিই কাজ করতে পছন্দ করতাম এবং সারা জীবনের জন্য কিছু বন্ধু গড়ে তুলতে পেরেছি।’

টুখেল আরও বলেন, ‘সময়টা খুব অসহনীয় ছিল, কিন্তু ক্লাবটি ব্যাপকভাবে বদলে গেছে। এটাই আমাকে কিছুটা দূরত্ব তৈরি করতে সাহায্য করে। এ জন্য বিষয়টি আমাকে তেমন একটা স্পর্শ করেনি। তাই চেলসিকে কোনো পরামর্শ দিতে হবে না, কারণ আমি যে ক্লাবের জন্য কাজ করেছি সেটা এখনকার চেয়ে ভিন্ন ছিল।’

এদিকে সদ্য বায়ার্ন মিউনিখ থেকে বরখাস্ত হওয়া জুলিয়ান নাগালসম্যানকে দলে ভেড়াতে চাচ্ছে চেলসি। তবে নাগালসম্যানকে নিয়েও কিছুটা দ্বিধায় রয়েছেন চেলসির বস টড বোয়েলি। কারণ নাগালসম্যানের বয়স যে মাত্র ৩৫। ফলে বোয়েলির ভয়, অভিজ্ঞতার অভাবে আবারও নাকি ব্যর্থতার মুখ দেখতে হয় এই জার্মান কোচের।

সর্বশেষ খবর