Homeআন্তর্জাতিকহারের পর যা বললেন কিলিচদারোগলু

হারের পর যা বললেন কিলিচদারোগলু

দুই দফা হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর তুরস্কের প্রেসিডেন্ট নির্বাচন পদে অবশেষ হেরে গেলেন দেশটির বিরোধীদলীয় প্রার্থী কামাল কিলিচদারোগলু। তবে পরাজয়ের পর গণতন্ত্রের জন্য সংগ্রাম চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন তিনি। খবর আল জাজিরার।

প্রতিবেদন অনুযায়ী, প্রেসিডেন্ট নির্বাচনের অনানুষ্ঠানিক ফলাফল অনুসারে, তুরস্কের ক্ষমতাসীন প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান ৫২.১৪ শতাংশ ভোট পেয়ে জয়ী হয়েছেন। অন্যদিকে প্রতিদ্বন্দ্বী কামাল কিলিচদারোগলু পেয়েছেন ৪৭.৮৬ শতাংশ ভোট। এর আগে প্রথম দফার ভোটে এরদোয়ান পেয়েছিলেন ৪৯.৫২ শতাংশ ভোট। আর কিলিচদারোগলু পান ৪৪.৮৯ শতাংশ ভোট।

রোববার (২৮ মে) রাতে পরাজয়ের পর এক প্রতিক্রিয়ায় কিলিচদারোগলু দেশে প্রকৃত গণতন্ত্র না আসা পর্যন্ত এই সংগ্রাম চালিয়ে যাওয়ার অঙ্গীকার করেছেন। একই সঙ্গে নিজ সমর্থকদেরও তাদের সংগ্রাম চালিয়ে যাওয়ার আহ্বান জানান।

রিপাবলিকান পিপলস পার্টির (সিএইচপি) এই নেতা বলেন, রাষ্ট্রের সমস্ত শক্তি একটি রাজনৈতিক দলের অনুকূলে একত্রিত করা হয়েছিল এবং একজন ব্যক্তির পায়ে শুইয়ে দেওয়া হয়েছিল।

সমর্থকদের ধন্যবাদ জানিয়ে কিলিচদারোগলু বলেন, ‘আমি নেশন অ্যালায়েন্সের প্রধানদের, তাদের সংগঠনগুলোকে, আমাদের ভোটারদের এবং নাগরিকদের যারা ব্যালট বাক্সগুলোকে রক্ষা করেছেন এবং এই অনৈতিক ও বেআইনি চাপের বিরুদ্ধে লড়াই করেছেন তাদের ধন্যবাদ জানাতে চাই।

সর্বশেষ খবর