Homeখেলারোনালদো-পেপেকে নিয়েই ইউরো বাছাইয়ের জন্য পর্তুগালের দল ঘোষণা

রোনালদো-পেপেকে নিয়েই ইউরো বাছাইয়ের জন্য পর্তুগালের দল ঘোষণা

ক্রিস্টিয়ানো রোনালদোকে রেখেই ইউরো বাছাইয়ের জন্য ২৬ সদস্যের দল ঘোষণা করেছে পর্তুগাল। ‘জি’ গ্রুপে বসনিয়া ও হার্জেগোভিনা এবং আইসল্যান্ডের সঙ্গে দুটি ম্যাচ খেলবে সেলেকাওরা।

আগামী মাসের ইউরো বাছাইয়ের জন্য দল ঘোষণা করতে শুরু করেছে ইউরোপের দলগুলো। এরই মধ্যে ইংল্যান্ড তাদের দল ঘোষণা করেছে। এবার পর্তুগিজ কোচ রবার্তো মার্টিনেজ ঘোষণা করলেন পর্তুগালের দল। পর্তুগালের দায়িত্ব নেয়ার পর এটাই তার প্রথম পরীক্ষা।

মার্টিনেজের পছন্দের তালিকায় জায়গা পেয়েছেন ৪০ বছর বয়সী সেন্টারব্যাক পেপে। এদিকে প্রথমবারের মতো সেলেকাও শিবিরে ডাক পেয়েছেন ওলভসের ডিফেন্ডার টটি গোমেজ। এ ছাড়াও রবার্তো মার্টিনেজের স্কোয়াডে পুনরায় ফিরেছেন নেলসন সেমেডাও, রেনাতো সানচেজ ও রিকার্ডো হোর্তা।

দলে আরও আছেন জোয়াও ক্যানসেলো, রুবেন ডিয়াজ, ব্রুনো ফার্নান্দেস ও বার্নাডো সিলভার মতো তারকারা। ১৭ জুন লিসবনে বসনিয়া ও হার্জেগোভিনার বিপক্ষে ম্যাচ খেলবে রোনালদোরা। এর তিন দিন পর রেইকজেভিকে আইসল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে পর্তুগাল। এই দুই ম্যাচ খেললেই পর্তুগালের হয়ে ২০০ আন্তর্জাতিক ম্যাচ খেলার মাইলফলক স্পর্শ করবেন রোনালদো।

ইউরো বাছাইয়ের জন্য পর্তুগালের স্কোয়াড 
ডিওগো কস্তা, হোসে সা, রুই প্যাট্রিসিও; আন্তোনিও সিলভা, দানিলো, ডালট, ইনাসিও, ক্যানসেলো, নেলসন সেমেডো, পেপে, গুয়েরেইরো, রুবেন ডিয়াজ, টোটি গোমেস; বার্নার্ডো সিলভা, ব্রুনো ফার্নান্দেস, পালহিনহা, ওটাভিও, রেনাতো সানচেজ, রিকার্ডো হোর্তা, রুবেন নেভেস, ভিতিনহা; ক্রিস্টিয়ানো রোনালদো, দিয়োগো জোতা, গনসালো রামোস, জোয়াও ফেলিক্স ও রাফায়েল লিও।

সর্বশেষ খবর