Homeজেলাসাংবাদিক নাদিম হত্যা: ৯ আসামিকে জেল হাজতে পাঠানোর নির্দেশ

সাংবাদিক নাদিম হত্যা: ৯ আসামিকে জেল হাজতে পাঠানোর নির্দেশ

সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যা মামলার ৯ আসামিকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেয়া হয়েছে।

শনিবার (১৭ জুন) সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক তানভীর আহমেদ এই নির্দেশ দেন।

আসামিদের রিমান্ড আবেদনের শুনানি অনুষ্ঠিত হবে রোববার (১৮ জুন)।

সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যার তিন দিন পর শনিবার দুপুরে বকশীগঞ্জ থানায় ২২ জনের নাম উল্লেখ করে এবং ২৫ জনকে অজ্ঞাতনামা আসামি করে মামলা করেছেন তার স্ত্রী মনিরা বেগম।

মামলায় প্রধান আসামি করা হয়েছে বকশীগঞ্জের সাধুরপাড়া ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুকে।

এর আগে এদিন সকালে মূল অভিযুক্ত বাবুকে পঞ্চগড় জেলার দেবীগঞ্জ থেকে গ্রেফতার করা হয়।

পঞ্চগড়ের অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) কনক কুমার দাস বাবুকে গ্রেফতারের তথ্য নিশ্চিত করেছেন।

তবে এখনও গ্রেফতার হয়নি হামলায় সরাসরি অংশ নেয়া চেয়ারম্যানের ছেলে। নাদিম হত্যায় চেয়ারম্যান বাবুসহ এখন পর্যন্ত ১১ জনকে গ্রেফতার করল পুলিশ। তবে বাবু ছাড়া অন্যদের পরিচয় জানা যায় নি। গ্রেফতার অন্য ১০ জন চেয়ারম্যান বাবুর অনুসারী বলে জানা গেছে।

পুলিশ সুপার নাছির উদ্দিন আহমেদ বলেছেন, সিসি ক্যামেরার ফুটেজ দেখে নাদিমের ওপর হামলাকারীদের শনাক্ত করা হয়েছে। পুলিশের পাঁচটি দল মাঠে কাজ করছে। দ্রুত সময়ের মধ্যে ঘটনায় জড়িত অন্যদেরও আটক করা হবে।

উল্লেখ্য, বুধবার (১৪ জুন) রাতে বকশীগঞ্জ বাজার থেকে নিলক্ষীয়ায় বাড়ি ফিরছিলেন বাংলানিউজের জামালপুর জেলা প্রতিনিধি নাদিম। এ সময় ১০ থেকে ১২ জন দুর্বৃত্ত অতর্কিত হামলা চালিয়ে তাকে পিটিয়ে জখম করে। স্থানীয়রা উদ্ধার করে তাকে ময়মনসিংহ মেডিকেলে ভর্তি করেন। পরদিন (১৫ জুন) দুপুরে চিকিৎসাধীন অবস্থায় মারা যান নাদিম।

শুক্রবার (১৬ জুন) সকাল ১০টায় উপজেলার বকশীগঞ্জের নূর মোহাম্মদ উচ্চ বিদ্যালয় মাঠে প্রথম জানাজা অনুষ্ঠিত হয় নাদিমের। বেলা সাড়ে ১১টায় দ্বিতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

সর্বশেষ খবর