Homeআন্তর্জাতিকওবামার বাড়ির কাছে মিলল তার ব্যক্তিগত রাঁধুনির মরদেহ

ওবামার বাড়ির কাছে মিলল তার ব্যক্তিগত রাঁধুনির মরদেহ

সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার বাড়ির কাছে তার ব্যক্তিগত রাঁধুনির মরদেহ পাওয়া গেছে। প্রাথমিকভাবে পুলিশ ধারণা করছে, স্থানীয় একটি জলাশয়ে প্যাডেল বোর্ড দুর্ঘটনায় ডুবে গিয়ে প্রাণহানি হয়েছে তাফারি ক্যাম্পবেল নামে ওই ব্যক্তির।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে, সোমবার (২৪ জুলাই) সন্ধ্যায় ওবামার বাড়ির কাছের এডগারটাউন গ্রেট পন্ড থেকে ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যের পুলিশ তাফারির মরদেহ উদ্ধার করে।

পুলিশ জানিয়েছে, তাফারিসহ আরও কয়েকজন মিলে ওই জলাশয়টিতে গিয়েছিলেন ঘুরতে। এক পর্যায়ে তারা প্যাডেল বোর্ডে করে ঘুরতে শুরু করেন। পরে তাফারি প্যাডেল বোর্ড থেকে পানি পড়ে গিয়ে নিখোঁজ হন। তার অন্যান্য সহযাত্রীরা তাৎক্ষণিকভাবে পুলিশের কাছে জানালে শুরু হয় তল্লাশি। কিন্তু সারাদিন তল্লাশি চালিয়েও খোঁজ পাওয়া যায়নি তাফারির। পরে সন্ধ্যার দিকে সোনার ব্যবহার করে তল্লাশি চালানো হলে খোঁজ মেলে তাফারির।

মার্থা’স ভাইনইয়ার্ড নামে পরিচিত ওই দ্বীপটিতে ওবামার ছুটি কাটানোর বাড়ি। ঘটনার সময় বারাক ওবামা বা তার স্ত্রী মিশেল ওবামা কেউই উপস্থিত ছিলেন না। তাফারি ওবামা যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট থাকাকালে হোয়াইট হাউসের পাচক ছিলেন। পরে মেয়াদ শেষ হওয়ার পর ওবামা তাফারিকে তার ব্যক্তিগত পাচক হিসেবে নিয়োগ দেন।

ওবামা পরিবার তাফারির মৃত্যুতে শোক প্রকাশ করেছে। তারা এক বিবৃতিতে বলেছে, ‘তিনি দীর্ঘদিন আমাদের জীবনযাত্রার অবিচ্ছেদ্য অংশ ছিলেন। তিনি চলে যাওয়ায় আমাদের হৃদয় শোকে বিদীর্ণ হয়েছে।’

উল্লেখ্য, ওবামা পরিবার ২০২১ সালে বোস্টনের নাগরিক ওয়াইক্লিফ গ্রুসবেকের কাছ থেকে ৭ হাজার বর্গফুটের বাড়িটি কিনে নেন।

সর্বশেষ খবর