Homeসর্বশেষ সংবাদগাইবান্ধার দারিয়াপুরহাট- যানজটে চরম দুর্ভোগে

গাইবান্ধার দারিয়াপুরহাট- যানজটে চরম দুর্ভোগে

নুর মোঃ খালেকুজ্জামান, গাইবান্ধা জেলা প্রতিনিধি।।
গাইবান্ধা সদর উপজেলার ঐতিহ্যবাহী দারিয়াপুর হাটের রাস্তাগুলো বেদখল হয়ে গেছে। রাস্তার উপর যত্রতত্র দোকানপাট ও অসনীয় যানজটের কারণে চরম দুর্ভোগে পড়েছেন এখানকার বাসিন্দারা। স্থানীয় চারমাথায় যাত্রীছাউনি  এখন অরক্ষিত। পিঁয়াজু বিক্রিতাদের দখলে।
প্রতি সপ্তাহের মঙ্গলবার ও শুক্রবার বসা হাটটিতে পায়ে হেঁটে ছাড়া চলাচল করা এখন কষ্টসাধ্য। উপজেলার সবচেয়ে বড় এ হাট থেকে সরকার বিপুল পরিমাণ রাজস্ব আয় হলেও যে কোন দুর্ঘটনায় ফায়ার সার্ভিস কিংবা জরুরি কোনো গাড়ি হাটটিতে ঢোকা বড়ই কষ্টকর বলে জানান স্থানীয়রা। দীর্ঘদিন থেকে এ অবস্থা চলে আসলেও অসহায় ব্যবসায়ী সমিতির লোকজন। তাদের দাবি দ্রুত প্রশাসনিকভাবে অভিযান চালিয়ে হাটের অবৈধ স্থাপনা উচ্ছেদ ও রাস্তার উপর বসা দোকানপাট সরিয়ে না দিলে বড় ধরনের ক্ষতির সম্মুখীন হবেন ব্যবসায়ীরা।  প্রতি মঙ্গলবার ও শুক্রবার হাটের দিনে দুপুর থেকে রাত ১০টা পর্যন্ত অসনীয় যানজট লেগেই থাকছে। এই সময় ওই রাস্তায় যানবাহন চলাচল কষ্টসাধ্য।
ছোট-বড় কোনো গাড়ি বাজারের ভিতর ঢুকলেই ঘণ্টার পর ঘণ্টা দীর্ঘ যানজট লেগে থাকছে। এতে করে হাটুরে লোকজন পড়ছেন চরম বিপাকে। স্থানীয় হাটুরে জামাল মিয়া, কফিল উদ্দিন, সাইফুল ইসলাম বলেন- কি কম ভাহে হাটোত ঢোকায় যায় না।
স্থানীয় কয়েকজন বলেন রাস্তার মোড়ে যে সকল ফলের দোকান চা স্টোল যাত্রী ছাউনির চারপাশে বিভিন্ন পিয়াজুর দোকান রয়েছে এসকল ফুটপাতের দোকান অন্যযাগায় স্হানন্তর  করে অটোরিকশা ও সিএনজি স্টানের ব্যবস্হা করলে  অনেকটা যানযট থেকে রেহাই পাবে দারিয়াপুর বাসি।
এ বিষয়ে জানতে চাইলে দারিয়াপুরহাট দোকান মালিক ব্যবসায়ী সমিতির সভাপতি মো. সেলিম মন্ডল   বলেন,  হাটের ভিতর কোথায় আগুন লাগলে ফায়ার সার্ভিসের গাড়িও ঢুকতে পারবে না। আমরা প্রশাসনের সহযোগতিায় রাস্তার উপর বসা দোকানপাট একটি নিদিষ্ট স্থানে বসার ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করছি।

সর্বশেষ খবর