Homeরাজনীতিমুরগির বাচ্চাও এখন বিএনপির টার্গেট: ওবায়দুল কাদের

মুরগির বাচ্চাও এখন বিএনপির টার্গেট: ওবায়দুল কাদের

নির্বাচন বানচাল করতে বিএনপি ও তাদের সমমনা দলগুলো মুরগির বাচ্চাকেও টার্গেট করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বৃহস্পতিবার (০৭ ডিসেম্বর) রাজধানীর ধানমণ্ডিতে সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন,

বিএনপিসহ সমমনাদের ডাকা অবরোধে আজ সকালে সিরাজগঞ্জে মুরগির বাচ্চাবাহী কাভার্ড ভ্যান পোড়ানো হয়েছে। মুরগির বাচ্চাও তাদের টার্গেট। নাশকতার নতুন নতুন রেকর্ড সৃষ্টি করছে তারা।

তিনি আরও বলেন, ১০টি রেল ও ৬০০ বেশি যানবাহনে হামলা ও আগুন দিয়েছে। এই নৃশংস রাজনীতি ইসরাইলের হামলাকে মনে করিয়ে দেয়। বিএনপি-জামায়াত যখন মুরগির বাচ্চাকে টার্গেট করতে পারে, নির্বাচন বানচালের জন্য আরও ভয়াবহ রূপ নিতে পারে তারা। তাই নির্বাচন বিরোধীদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে মোকাবিলা করতে হবে।

সুষ্ঠু নির্বাচন নিয়ে জাতীয় পার্টির সঙ্গে আলোচনা হয়েছে উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, তারা আলাদাভাবে অংশগ্রহণ করবে। তাদের সাথে কী নিয়ে আলোচনা বা বৈঠক হয়েছে, তা নিয়ে ঢাকঢোল পেটানোর কিছু নাই।

আওয়ামী লীগ শক্তিশালী বিরোধী দল আশা করে উল্লেখ করে তিনি বলেন, জাতীয় পার্টির সঙ্গে আলোচনা হচ্ছে। আগে নির্বাচন হয়ে যাক। কে কত সিট পায় দেখা যাক। তারপর বোঝা যাবে, কে বিরোধী দল হবে। শক্তিশালী গণতন্ত্রের জন্য শক্তিশালী বিরোধী দল দরকার।

তিনি বলেন, নির্বাচনমুখী যত রাজনৈতিক দল আছে, যাদের সঙ্গে আমাদের জোট ছিল, মানে মহাজোটে ছিল, তাদের সঙ্গে নির্বাচন নিয়ে আলোচনা করেছি। তাদের সঙ্গে আমাদের সহযোগিতা, আমরা আমাদের সম্পর্কটা আরও জোরদার করার তাগিদ অনুভব করছি। যে কারণে ১৪ দলের সঙ্গে বৈঠক হয়েছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরও বলেন, এ বৈঠকের মূল বিষয়টি ছিল, নির্বাচনটাকে অবাধ, শান্তিপূর্ণ এবং সুষ্ঠু করার জন্য যা করা দরকার তাই করা হবে। যারা নির্বাচনমুখী দল, তাদের নিয়ে সমন্বিতভাবে, ঐক্যবদ্ধভাবে গুপ্তহত্যা, নাশকতা, গুপ্তহামলা প্রতিরোধ করা হবে। নির্বাচন বিরোধীদের ঐক্যবদ্ধ হয়ে মোকাবিলা করা হবে।

মার্কিন বাণিজ্য নিষেধাজ্ঞা সম্পর্কে ওবায়দুল কাদের বলেন, যারা বাংলাদেশকে নিষেধাজ্ঞা দেবে, তাদের কাছ থেকে আমরা কোনো পণ্য কিনব না। আন্তর্জাতিক বিশ্বে টানাপোড়েন আছে। বিদেশে আমাদেরও বন্ধু আছে। তারাও আমাদের খোঁজখবর নিচ্ছে।

সর্বশেষ খবর