Homeআন্তর্জাতিকহামাসের হামলায় কমান্ডারসহ আরও ১০ ইসরাইলি সেনা নিহত

হামাসের হামলায় কমান্ডারসহ আরও ১০ ইসরাইলি সেনা নিহত

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় অভিযান চালাতে গিয়ে হামাসের সঙ্গে তুমুল লড়াইয়ে মঙ্গলবার (১২ ডিসেম্বর) আরও ১০ ইসরাইলি সেনা নিহত হয়েছে। তাদের মধ্যে দুজন কমান্ডারও ছিলেন বলে জানা গেছে।

ইসরাইলি সেনাবাহিনীর বরাত দিয়ে বুধবার (১৩ ডিসেম্বর) এ খবর জানিয়েছে সংবাদমাধ্যম টাইমস অব ইসরাইল। নিহত সেনাদের ছবি এবং পরিচয়ও প্রকাশ করেছে সংবাদমাধ্যমটি।

প্রতিবেদনে বলা হয়, উত্তর গাজার শেজাইয়া শরণার্থী শিবিরে অভিযান চালানোর সময় ওই সেনারা নিহত হন। মঙ্গলবার সন্ধ্যায় অস্ত্র ও প্রকৌশল বাহিনীর সঙ্গে গোলানি ব্রিগেডের পদাতিক সৈন্যরা কাসবাহ বা শেজাইয়ার কেন্দ্রস্থলে অভিযান চালাচ্ছিল। এটি উত্তর গাজায় হামাসের সবচেয়ে সুরক্ষিত ঘাঁটি হিসেবে পরিচিত।

পরিত্যক্ত ভেবে তিনটি ভবনের একটি ক্লাস্টারে অনুসন্ধান চালাতে প্রবেশ করেছিল ইসরাইলি সেনারা। কিন্তু সুড়ঙ্গের প্রবেশদ্বার দিয়ে একটি ভবনে ঢোকার সঙ্গে সঙ্গে তাদের ওপর হামাস যোদ্ধারা অতর্কিত হামলা চালায়। এ সময় ইসরাইলের ওই ১০ সেনা নিহত হন।

এর আগে গত ১১ ডিসেম্বর ইসরাইলি প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) জানায়, হামাসের সঙ্গে লড়াইয়ে গত ৭ অক্টোবর থেকে এ পর্যন্ত নিহত সেনার সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৩০ জনে।

সর্বশেষ খবর