Homeসর্বশেষ সংবাদপাংশায় স্কুল বাউন্ডারীর কজে রড ছাড়াই ঢালাই দিয়ে লাপাত্তা ঠিকাদার

পাংশায় স্কুল বাউন্ডারীর কজে রড ছাড়াই ঢালাই দিয়ে লাপাত্তা ঠিকাদার

মিঠুন গোস্বামী, রাজবাড়ী প্রতিনিধি।।
রাজবাড়ীর পাংশায় ৩০ লাখ টাকার প্রকল্পের কাজে রড ছাড়াই ঢালাই দেওয়ার অভিযোগ উঠেছে। অভিযোগের সত্যতা পেয়ে কাজটি বন্ধ করে দিয়েছে উপজেলা প্রকৌশল অধিদপ্তর। উপজেলার হাবাসপুর ইউনিয়নের হাবাসপুর উত্তরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বাউন্ডারী নির্মাণে এ অভিযোগ উঠেছে। এতে ক্ষোভ প্রকাশ করেছে এলাকাবাসী ও বিদ্যালয়ের শিক্ষার্থীরা।
উপজেলা প্রকৌশল অধিদপ্তর সূত্রে জানা যায়, চতুর্থ প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচি (পিইডিপি-৪)  এর আওতায় উপজেলার হাবাসপুর উত্তরপাড়া, চর-ঝিকরী বিশ্বাসপাড়া ও খোদ্দবসা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বাউন্ডারী নির্মাণে একটি প্রকল্প গ্রহণ করা হয়।
অনুমোদিত প্রকল্পের প্রাক্কলিত মূল্য ধরা হয় ৩০ লাখ ৬৪ হাজার টাকা। কাজটি করছেন মেসার্স ওদুদ মন্ডল নামের একটি ঠিকাদারী প্রতিষ্ঠান।
বৃহম্পতিবার সরেজমিনে গিয়ে দেখা যায়, বাউন্ডারি নির্মাণের জন্য বিদ্যালয়ের চার পাশ দিয়ে গর্ত করে বেজ ঢালাই দেওয়া হয়েছে। এ সময় বিদ্যালয়ের শিক্ষকরা জানান, গত মঙ্গলবার সাড়ে ৪ টার পরে আমরা স্কুল থেকে চলে যাই। পরে আমাদের অনুপস্থিতে ঢালাই দিয়েছে তারা। কাল ইঞ্জিনিয়ার এসে দেখেছে ঢালায়ের মধ্যে রড নাই। তখন আমরাও উপস্থিত ছিলাম। এর পরে কাজ বন্ধ করে দিয়ে গেছে। তবে সঠিক নিয়মে কাজ করার দাবি স্থানীয় ও শিক্ষকদের।
মেসার্স ওদুদ মন্ডল নামের ঠিকাদারী প্রতিষ্ঠানের নামের কাজটি করছেন, স্থানীয় নাজমুল নামের এক ব্যাক্তি। তিনি বলেন, মিস্ত্রী কাজ করার সময় ভূল করে রড দেয়নি। তবে ইতিমধ্যে তারা ওই মিস্ত্রীতে কাজ থেকে বাদ দিয়ে দিয়েছে। নতুন মিস্ত্রী দিয়ে ভূল সংশোধন করে। আবার কাজ শুরু করবেন।
এ বিষয়ে কথা বলতে ঠিকাদার ও পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান ফরিদ হাসান ওদুদ মন্ডলের মুঠোফোনে একাধিকবার কল করা হলেও তিনি রিছিভ করেন নাই।
উপজেলা প্রকৌশলী মো. জাকির হোসেন জানান, তিনি ঢালাই কাজের অনুমোতি দেননি। তারা না জানিয়ে সন্ধ্যার দিকে ঢালাই দিয়েছে। বিষয়টি জানার পর বুধবার গিয়ে দেখেন। বেজ ঢালাইয়ের মধ্যে রড নেই।  পরে কাজটি বন্ধ করে দেন। এ বিষয়ে ঠিকাদারকে চিঠি ইস্যু করা হবে।

সর্বশেষ খবর