Homeঅর্থনীতিঅর্থনীতিকে বিপন্ন করার চাপ আসবে, ভয় পেলে চলবে না: কাদের

অর্থনীতিকে বিপন্ন করার চাপ আসবে, ভয় পেলে চলবে না: কাদের

বর্তমান বিশ্ব পরিস্থিতিতে চ্যালেঞ্জ বেড়েছে। তবে সব চ্যালেঞ্জ অতিক্রম করেই এগিয়ে যেতে চান বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার (১৪ জানুয়ারি) সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে কর্মকর্তাদের সঙ্গে শুভেচ্ছা ও মতবিনিময় শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, সড়কে শৃঙ্খলা ফেরানো, যানবাহনে শৃঙ্খলা ফেরানো সবচেয়ে বড় চ্যালেঞ্জ। এই পরিকল্পনা বাস্তবায়ন হলে সড়কে নিরাপত্তা বাড়ানো সম্ভব হবে।

তিনি বলেন, দেশি-বিদেশি চাপ আছে। তবে আমরা সেই চাপ অতিক্রম করার ক্ষমতা রাখি, সাহস রাখি। পদ্মা সেতু, রাজধানীতে আধুনিক মেট্রোরেল তার বড় উদাহরণ। আরও পাঁচটি মেট্রোরেল হবে। দুটি পাতাল রেলের কাজ চলছে। ২০৩০ সালের মধ্যে ঢাকায় ছয়টি মেট্রোরেলের নির্মাণকাজ শেষ করা হবে।

ওবায়দুল কাদের বলেন, আমাদের শক্তির উৎস বাংলার জনগণ। চাপের কাছে আমরা নতিস্বীকার করব না। অর্থনীতিকে বিপন্ন করার চাপ আসবে। ভয় পেলে চলবে না। দ্রব্যমূল্য যাতে সহনীয় রাখা যায় সে জন্য সর্বোচ্চ চেষ্টা করা হবে।

বিএনপির আবারও নির্বাচনের দাবি মামাবাড়ির আবদার দাবি করে তিনি বলেন, বিএনপিকে গণতান্ত্রিক রাজনীতিতে ফিরে আসতে হবে। দেশকে ভালোবাসতে হবে। এই দেশ সবার। তবে আওয়ামী লীগ ক্ষমতায় আছে বলে শুধু তাদের দেশ নয়। এ দেশের সম্পদ সবার। সে ক্ষেত্রে বিরোধী দলের দায়িত্ব আছে।

সেতুমন্ত্রী বলেন, অর্থনীতিকে বিপন্ন করার চাপ আসবে। ভয় পেলে চলবে না। দ্রব্যমূল্য যাতে সহনীয় রাখা যায় সে জন্য সর্বোচ্চ চেষ্টা করা হবে।

সর্বশেষ খবর

Exit mobile version