Homeবিনোদনকোন দৃশ্যের সময় বাস্তবেই হাউমাউ করে কাঁদেন বিক্রান্ত?

কোন দৃশ্যের সময় বাস্তবেই হাউমাউ করে কাঁদেন বিক্রান্ত?

বিশ্বজুড়ে ‘টুয়েলভথ ফেল’-এর জয়জয়কার। হালের সিনেমার বাইরে এ যেন এক অনবদ্য উপাখ্যান। সিনেমার অভিনেতা বিক্রান্ত ম্যাসির জীবনেও ছিল অভাবের লড়াই। তাইতো সিনেমাটির শুটিং শেষে কাট বললেও হাউমাউ করে কাঁদতে থাকেন তিনি।

‘টুয়েলভথ ফেল’ গত ২৭ অক্টোবর প্রেক্ষাগৃহে মুক্তি পায়। এরপর ২৯ ডিসেম্বর মুক্তি পেয়েছে ডিজনি প্লাস হটস্টারে। তারপরইতো বেড়ে গেছে টান টান উত্তেজনা।

নিজের সংগ্রামের কথা মনে করে ‘টুয়েলভথ ফেল’-এর শেষ দৃশ্যে বাস্তবেই কেঁদে ফেলেছিলেন বিক্রান্ত। সিনেমার শেষ দৃশ্যটিতে পরিচালক বিধু বিনোদ চোপড়া ‘কাট’ বলার পরও হাউমাউ করে কাঁদেন বিক্রান্ত। একটি সাক্ষাৎকারে অভিনেতা বলেন, নিজের জীবন সংগ্রাম আমি এখানে খুঁজে পাই। বার বার মনে পড়ে যায় সেসব দিনের কথা, তাইতো আবেগটাও তেমন ছিল।

সিনেমাটির নায়ক বিক্রান্ত ম্যাসির জন্ম মহারাষ্ট্রের ছোট্ট শহরে। বাবা- মা পালিয়ে বিয়ে করে সংসার পাতেন। সেই সংসারে নেমে আসে অভাবের তাড়না। সেখানেই জন্ম নেন বিক্রান্ত। সংগ্রাম করেই পড়ালেখা করতে হয় তাকে। সঙ্গে টাকা রোজগারের লড়াই। শখ ছিল অভিনেতা হওয়ার। কিন্তু কোনোভাবেই সেই জায়গা খুঁজে পাচ্ছিলেন না।

তারপর টিভি সিরিয়ালের সুযোগ পান। সিরিয়াল করতে করতেই নজরে আসেন পরিচালকদের। এরপর ওয়েব সিরিজ ‘মির্জাপুর’ দিয়ে তুমুল জনপ্রিয়তা পান। ‘হাসিন দিলরুবা’ সিনেমা দিয়েও বেশ সাড়া পান এই নায়ক।

সর্বশেষ তার ‘টুয়েলভথ ফেল’ তো রীতিমতো ইতিহাস সৃষ্টি করেছে। অস্কারের মঞ্চেও যেতে চলেছে সিনেমাটি। আর বিক্রান্তও এখন বলিউডের বড় তারকা হিসেবেই খ্যাতির চূড়ায় পা রেখেছেন।

‘টুয়েলভথ ফেল’ সিনেমাটি পরিচালনা ও প্রযোজনা করেছেন বিধু বিনোদ চোপড়া। এতে অভিনয় করেছেন বিক্রান্ত ম্যাসি, মেধা শঙ্কর, অনন্ত বিজয় যোশীসহ অনেকে।

সর্বশেষ খবর