Homeখেলাচাকরি খোয়ানোর শঙ্কায় জাভি!

চাকরি খোয়ানোর শঙ্কায় জাভি!

মাঠের পাশাপাশি মাঠের বাইরেও সময়টা ভালো যাচ্ছে না বার্সেলোনার। লিগে শিরোপার দৌড়ে অনেক পিছিয়ে থাকা দলটি গত রোববারে (১৪ জানুয়ারি) রিয়ালের কাছে সুপার কাপ ফাইনালে বিধ্বস্ত হয়েছে। এরপরই গুঞ্জন ওঠে, বার্সেলোনার মূল দলের একটি অংশ আস্থা হারিয়েছে কোচ জাভির ওপর থেকে।

একটা দলের সকলে কোচের সঙ্গে একমত হবে না সেটা স্বাভাবিক। ফলে কেউ না কেউ অসুখী থাকবেই। তবে বেশকিছু সংবাদমাধ্যম জানাচ্ছে, গত ডিসেম্বর থেকেই খেলোয়াড়দের সঙ্গে কোচ জাভির সম্পর্কের ফাটল ধরেছে। গত ২১ ডিসেম্বর আলমেরিয়ার বিপক্ষে ম্যাচের প্রথম হাফের পর খেলোয়াড়দের সঙ্গে কঠোর ভাষা ব্যবহার করেছেন জাভি।

তার আগেও লিগে জিরোনা ও চ্যাম্পিয়ন্স লিগে শাখতার দোনেৎস্ক বিপক্ষে ম্যাচের পর খেলোয়াড় ও কোচের সম্পর্কের অবনতির গুঞ্জন ওঠে। তবে তখন জাভি এমন গুঞ্জন উড়িয়ে দিয়ে বলেন, তাদের মধ্যে ইতিবাচক সম্পর্কই রয়েছে। এমনকি গত রোববার ফাইনালে হারের পর জাভি জানিয়েছেন, ছেলেদের ওপর বিশ্বাস আছে তার। মৌসুমের বাকি অংশে ঘুরে দাঁড়াবে তার দল।

বিভিন্ন সংবাদমাধ্যম জানাচ্ছে জাভি ও খেলোয়াড়দের মধ্যে নেতিবাচক সম্পর্কের কথা। যদি গণমাধ্যমের গুঞ্জন সত্য হয়, আর লিগে যদি এমন বাজে পারফর্ম অব্যাহত থাকে তাহলে বার্সেলোনার ডাগআউটে জাভিকে হয়তো আর বেশিদিন দেখা যাবে না।

২০২১ সালে বার্সেলোনা কোচের দায়িত্ব নেয়া জাভি সম্প্রতি ক্লাবের সঙ্গে ২০২৫ সাল পর্যন্ত চুক্তি নবায়ন করেছেন। তবে হঠাৎ করেই জাভিকে বিদায় করে দিতে পারবে না বার্সেলোনা। আর্থিক নীতির কারণে তাকে সরিয়ে দেয়ার বিষয়টি সহজ হবে না। এদিকে আর্থিক সীমাবদ্ধতার কারণে চলতি শীতকালীন দলবদলে কোন ফুটবলার কিনতে পারবে না বার্সেলোনা।

সর্বশেষ খবর