Homeখেলাপিএসজির বিপক্ষে প্রতিশোধ তুলে সেমিতে যেতে চায় বার্সেলোনা

পিএসজির বিপক্ষে প্রতিশোধ তুলে সেমিতে যেতে চায় বার্সেলোনা

চ্যাম্পিয়ন্স লিগে আবারো চেনা প্রতিপক্ষের সামনে ফুটবল ক্লাব বার্সেলোনা। সবশেষ প্যারিসিয়ানদের কাছে হেরেই কোয়ার্টার ফাইনালে খেলার স্বপ্ন বিসর্জন দিতে হয়েছিল এফসিবির। চার বছর পর শীর্ষ আটের মঞ্চে ফিরে সে প্রতিশোধ নিতে চায় ব্লগরানাররা। প্রতিপক্ষ হিসেবে সমীহের কথা বললেও জয় ভিন্ন কোনো কিছুই ভাবছে না বার্সার ফুটবলাররা।

চার বছর পর চ্যাম্পিয়ন্স লিগ কোয়ার্টার ফাইনালের স্বাদ নিতে যাচ্ছে ফুটবল ক্লাব বার্সেলোনা। সবশেষ এই পথে কাঁটা বিছিয়েছিল পিএসজি। শীর্ষ আটের মঞ্চে কাকতালীয়ভাবে প্রতিপক্ষ ওরাই। ম্যাচটা একই সঙ্গে এফসিবির জন্য প্রতিশোধের, পুরোনো হিসেব মিলিয়ে নেয়ার।

চ্যাম্পিয়ন্স লিগ রাউন্ড অব সিক্সটিনে ২০১৬-১৭ মৌসুমে পিএসজি-বার্সেলোনার ধ্রুপদী লড়াই আজও অমলিন ভক্ত হৃদয়ে। সময়ের পরিক্রমায় আর আগের অবস্থানে নেই বার্সা। সেই হারের শোধ পিএসজি নিয়েছিল কাতালানদের ঘর ভেঙ্গে। নানা কারণেই ইউরোপ সেরার মঞ্চে দুল দুটোর লড়াই এখন ভিন্ন মাত্রায়।

গণমাধ্যমকে বার্সা উইঙ্গার রাফিনিয়া বলেন, ‘এটা বলতে দ্বিধা নেই কোয়ার্টার ফাইনালের ড্রয়ে আমরা কঠিন প্রতিপক্ষ পেয়েছি। যে আট দল শীর্ষ আটে খেলবে তারা সবাই চ্যাম্পিয়ন্স লিগ জেতার জন্যই মাঠে নামবে। প্যারিসে গিয়ে পিএসজির বিপক্ষে খেলা কতটা কঠিন আমরা সবাই জানি। তবে আমরা এটাও জানি কীভাবে জয় বের করে নিতে হয়। পরের ম্যাচটা আমরা ঘরের মাঠে খেলব, এটা কিছুটা সুবিধা দেবে আমাদের। তবে আমরা দুটো ম্যাচই জয়ের জন্য নামব।’

চ্যাম্পিয়ন্স লিগে বার্সেলোনা-পিএসজি লড়াই তিন দশকের। এই লম্বা সময়ে ইউরোপ সেরার মঞ্চে ১২ বার মুখোমুখি হয়েছে দল দুটো। সমান চারটি করে জয় আছে দু-দলেরই। বাকি ম্যাচগুলো দেখেছে ড্রয়ের মুখ। এবার সে হিসেব বদলাতে চায় বার্সা।

ডিফেন্ডার মার্ক কুবার্সি বলেন, ‘আমরা চ্যাম্পিয়ন্স লিগ নিয়ে পরিকল্পনা শুরু করেছি। বেশ কয়েক বছর ধরে বার্সেলোনা কোয়ার্টার ফাইনালের বাইরে থাকায় এবার জয় নিশ্চিত করে সেমিফাইনাল খেলতে চাই। ভক্তদের জন্য দুটো ম্যাচই দুর্দান্ত হবে বলে আশা রাখছি। তবে আমরা সর্বোচ্চটা দেয়ার জন্যই লড়ব। আমাদের লক্ষ্য একটাই সেমিফাইনাল খেলতে হবে।’

শেষ কয়েকটা বছর বাজে কাটলেও সম্প্রতি নিজেদের বেশ ভালোভাবেই গুছিয়ে নিয়েছে বার্সেলোনা। লা মাসিয়া থেকে উঠে আসা তরুণ ফুটবলাররা মেটাচ্ছে প্রতিশ্রুতি। অভিজ্ঞদের মিশেলে প্রতিপক্ষের জন্য জাভির এই দলটা বেশ কঠিন।

তরুণ ফরোয়ার্ড লামিন ইয়ামাল বলেন, ‘যে আট দল কোয়ার্টার ফাইনালে উঠেছে তারা প্রত্যেকেই কঠিন প্রতিপক্ষ। রাউন্ড অব সিক্সটিনে আমরা নাপোলির বিপক্ষে যেভাবে খেলেছি এই ম্যাচেও সেখাবে খেলে সেমিফাইনালে যেতে চাই। বার্সেলোনা খেলবে তাদের নিজস্ব ছন্দে। ম্যাচটা কীভাবে বের করে আনতে হবে তা ভালো করেই জানি আমরা।’

পার্ক দে প্রিন্সেসে ১০ এপ্রিল কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে মুখোমুখি হবে পিএসজি-বার্সেলোনা। ক্যাম্প ন্যুতে সেকেন্ড লেগ ১৬ এপ্রিল।

সর্বশেষ খবর