Homeখেলাইউনাইটেডের কোচ হতে যাচ্ছেন জিদান

ইউনাইটেডের কোচ হতে যাচ্ছেন জিদান

দল বদলে কাড়ি কাড়ি অর্থ খরচ করলেও এরিক টেন হ্যাগের অধীনে সাফল্য পাচ্ছে না ম্যানচেস্টার ইউনাইটেড। পরের মৌসুমে চাকরি হারাতে পারেন এ ডাচ কোচ। তার স্থলাভিষিক্ত হিসেবে সাবেক ফরাসি তারকা জিনেদিন জিদানকে রেড ডেভিলদের ডাগআউটে দেখছেন জুলিও ব্যাপতিস্তা।

অনেক প্রত্যাশা নিয়ে ডাচ ক্লাব আয়াক্স থেকে টেন হ্যাগকে নিজেদের শিবিরে ভিড়িয়েছিল ম্যানচেস্টার ইউনাইটেড। ক্লাবে যোগ দিয়ে নিজের মতো দল ঘুচিয়েছেন তিনি। দল বদলে খরচ করেছেন কাড়ি কাড়ি অর্থ। কিন্তু রেড ডেভিলদের এনে দিতে পারেননি প্রত্যাশিত সাফল্য। এক ইএফএল কাপ ছাড়া দলকে জেতাতে পারেননি অন্য কোনো শিরোপা।

প্রিমিয়ার লিগের গত মৌসুমটা তারা শেষ করেছে টেবিলের তিনে থেকে। আর চলতি আসরটা যেন আরও খারাপ দিকে যাচ্ছে। ২৮ ম্যাচ খেলে ৪৭ পয়েন্ট নিয়ে তাদের অবস্থান টেবিলের ছয়ে। লিগ শিরোপা তো দূরে থাক, শঙ্কায় আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে অংশগ্রহণ নিয়েও। মৌসুম শেষে তাই চাকরিচ্যুত হতে পারেন টেন হ্যাগ।

যদিও নিজেকে প্রমাণ করার জন্য এখনও পর্যাপ্ত সময় আছে তার হাতে। লিগ শিরোপার দৌড় থেকে পিছিয়ে গেলেও লিভারপুলকে হারিয়ে এফএ কাপের সেমিফাইনালে পৌঁছে গেছে ইউনাইটেড। তাই টেন হ্যাগের সামনে সুযোগ আছে শিরোপাটি ঘরে তোলার। তবে মৌসুম শেষে যদি দল প্রত্যাশিত অবস্থানে না থাকে তাহলে বিকল্প পথে হাঁটতে পারে ইউনাইটেডের ম্যানেজমেন্ট। সাবেক ব্রাজিল ও রিয়াল মাদ্রিদ তারকা জুলিও ব্যাপতিস্তা তো এখনই জিদানকে রেড ডেভিলদের ডাগআউটে দেখছেন।

ল্যাডব্রোকস ফ্যানজোনে দেয়া এক সাক্ষাতকারে ব্যাপতিস্তা বলেন, ‘সে (জিদান) অসাধারণ একজন কোচ। যার চ্যাম্পিয়ন্স লিগ জয়ের দারুণ অভিজ্ঞতা আছে। আমি দেখছি এটা হতে যাচ্ছে। আমি দেখছি, সে ম্যানচেস্টার ইউনাইটেডে যাচ্ছে।’

খেলোয়াড় হিসেবে বুট জোড়া তুলে রাখার পর জিদান এখন পর্যন্ত কেবল রিয়াল মাদ্রিদের হয়ে কোচের দায়িত্ব পালন করেছেন। দুই মেয়াদে দায়িত্ব নিয়ে লস ব্লাঙ্কোদের তিনটি চ্যাম্পিয়ন্স লিগ ট্রফিসহ জিতিয়েছেন একাধিক শিরোপা। ২০২১ সালের মে মাসে বিশ্রামে যাওয়ার পর থেকে প্রায় তিন বছর ধরে কোচিং থেকে দূরে আছেন তিনি। তবে সম্প্রতি আবার ডাগআউটে ফেরার বার্তা দিয়েছেন তিনি। আর ঠিক সে সময়েই সাবেক রিয়াল সতীর্থ ব্যাপতিস্তা দাবি করলেন, ইউনাইটেডের দায়িত্ব নিতে যাচ্ছেন জিদান।

সর্বশেষ খবর