Homeসর্বশেষ সংবাদচেলসির বিপক্ষে এফএ কাপের সেমিফাইনালে অনিশ্চিত হলান্ড

চেলসির বিপক্ষে এফএ কাপের সেমিফাইনালে অনিশ্চিত হলান্ড

টাইব্রেকারে রিয়াল মাদ্রিদের বিপক্ষে হেরে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে গেছে ম্যানচেস্টার ইউনাইটেড। সে দুঃখ ভুলে এফএ কাপের ফাইনাল নিশ্চিত করতে চেলসির মুখোমুখি হচ্ছে পেপ গার্দিওয়ালার শিষ্যরা। তবে গুরুত্বপূর্ণ ম্যাচটিতে অনিশ্চিত তারকা স্ট্রাইকার আর্লিং হলান্ডের খেলা। চোটে ভুগছেন তিনি।

রিয়াল মাদ্রিদের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে কঠিন এক লড়াইয়ের পর খুব একটা বিশ্রাম মিলছে না ম্যানসিটির খেলোয়াড়দের। দুই দিন না যেতেই এফএ কাপের সেমিফাইনালে শনিবার (২০ এপ্রিল) বাংলাদেশ সময় রাত সোয়া ১০টায় চেলসির বিপক্ষে মাঠে নামবে গার্দিওয়ালার শিষ্যরা।

গুরুত্বপূর্ণ এ ম্যাচে আগে দলের বেশ কিছু খেলোয়াড়কে পাওয়া নিয়ে দেখা দিয়েছে শঙ্কা। বিশেষ করে রিয়াল মাদ্রিদের বিপক্ষে ১২০ মিনিটের লড়াইয়ে বেশ ক্লান্ত সিটির ফুটবলাররা। ম্যাচের ৯০ মিনিটে হলান্ড আর ১১২তম মিনিটে মাঠ ছেড়েছিলেন কেভিন ডি ব্রুইনা। ইনজুরি কাটিয়ে দীর্ঘ সময় পর ফেরা ডি ব্রুইনার জন্য বেশ ধকল গেলেও তিনি ঠিক আছেন বলেই নিশ্চিত করেছে কোচ গার্দিওয়ালা। তবে চোটে ভুগছেন হলান্ড।

ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে গার্দিওয়ালা বলেন, ‘কেভিন (ডি ব্রুইনা) ঠিক আছে। আর্লিংয়ের (হলান্ডের) ব্যাপারটা দেখতে হবে। ওর হালকা চোট আছে, একটু সমস্যা আছে। সে কতটা ভালো অনুভব করছে, আগামী কয়েক ঘণ্টা আমরা তা পর্যবেক্ষণ করব।’

রিয়াল মাদ্রিদের বিপক্ষে দুই লেগে খুব একটা জ্বলে উঠতে না পারলেও চেলসির জন্য বড় আতঙ্ক হলান্ড। লন্ডনের ক্লাবটির বিপক্ষে এখন পর্যন্ত ৪ ম্যাচে ২টি গোল ও ১টি অ্যাসিস্ট আছে তার। তাই এ ম্যাচে তার অনুপস্থিতি পিছিয়ে দেবে সিটিকে। যদিও শেষ পর্যন্ত তাকে পর্যবেক্ষণ করতে চান সিটি কোচ।

গার্দিওয়ালা বলেন, “(রিয়ালের বিপক্ষে) ম্যাচটা খুব কঠিন ছিল। দুই দলই ১২০ মিনিট তীব্র লড়াই করেছে। আর্লিং মাংসপেশিতে টান অনুভব করেছে। এ কারণেই সে আমাকে বলেছিল, ‘আমি আর খেলা চালিয়ে যেতে পারব না’। যা-ই হোক, আমরা ওর পরিস্থিতি দেখে চূড়ান্ত সিদ্ধান্ত নেব।”

সিটিতে যোগ দেয়ার পর গত আসরটা দুর্দান্ত কাটিয়েছিলেন হলান্ড। তবে চলতি মৌসুমে ইনজুরি তাকে বেশ ভোগাচ্ছে। এর মাঝেও পারফরম্যান্সে উজ্জ্বল নরওয়েজীয় স্ট্রাইকার। প্রিমিয়ার লিগের চলতি মৌসুমে ২৬ ম্যাচ খেলে ২০ গোলের পাশাপাশি ৫ অ্যাসিস্ট করেছেন তিনি। আর এফএ কাপে মাত্র ২ ম্যাচ খেলে করেছেন ৫ গোল। সব মিলিয়ে চলতি মৌসুমে ৩৯ ম্যাচ খেলে ৩১ গোলের পাশাপাশি ৬ অ্যাসিস্ট এসেছে তার পা থেকে।

সর্বশেষ খবর