Homeখেলাউদিনেসের কোচের দায়িত্বে ইতালিকে বিশ্বকাপ জেতানো অধিনায়ক

উদিনেসের কোচের দায়িত্বে ইতালিকে বিশ্বকাপ জেতানো অধিনায়ক

ইতালিয়ান সিরি আ’য় অবনমন এড়াতে লড়ছে উদিনেসে। ২০ দলের টুর্নামেন্টে অবনমন অঞ্চলের ঠিক ওপরে আছে ক্লাবটি। সিরি আ’য় টিকে থাকতে মৌসুমের এই পর্যায়ে ঘুরে দাঁড়ানো ছাড়া উপায় নেই। এরই মধ্যে কোচ গ্যাব্রিয়েলে সিওফিকে বরখাস্ত করেছে বিয়ানকোনারিরা। সেই সঙ্গে দলকে সিরি আয় টিকিয়ে রাখতে শরণাপন্ন হয়েছে ইতালিকে বিশ্বকাপ জেতানো অধিনায়কের।

সিরি আ’য় ধুকতে থাকা উদিনেসে নতুন কোচ হিসেবে নিয়োগ দিয়েছে ইতালিকে ২০০৬ সালে বিশ্বকাপ জেতানো অধিনায়ক ফ্যাবিও ক্যানাভারোকে। গ্যাব্রিয়েলে সিওফিকে বরখাস্ত করার পর মৌসুমের বাকি সময়ের জন্য কোচের দায়িত্ব পেলেন ব্যালন ডি’অরজয়ী এই ডিফেন্ডার।

গত শনিবার (২০ এপ্রিল) চিরপ্রতিদ্বন্দ্বী ভেরোনার কাছে ১-০ গোলে হারের পর গতকাল সোমবার (২২ এপ্রিল) সিওফিকে বরখাস্ত করে উদিনেসে। এই হারের পর ২৮ পয়েন্ট নিয়ে লিগে ১৭তম স্থানে আছে উদিনেসে। অবনমন অঞ্চলে থাকা ফ্রসিনোনের চেয়ে শুধু গোল ব্যবধানে এগিয়ে আছে তারা।

য়্যুভেন্তাস ও রিয়াল মাদ্রিদে খেলা ক্যানাভারো ডিফেন্ডার হিসেবে ব্যালন ডি’অর জেতা সর্বশেষ খেলোয়াড়। তার নেতৃত্বেই ইতালি ২০০৬ এ নিজেদের ইতিহাসের চতুর্থ ও সর্বশেষ বিশ্বকাপ জয় করেছিল। এবার উদিনেসেকে লিগে টিকিয়ে রাখার চ্যালেঞ্জ এই কিংবদন্তির সামনে। লিগে টিকিয়ে রাখতে মাত্র ছয়টি ম্যাচ হাতে আছে তার সামনে। এই মৌসুমে মাত্র ৪টি ম্যাচে জয়ের মুখ দেখেছে উদিনেসে।

৫০ বছর বয়সী ক্যানাভারো এর আগে চীন ও সৌদি আরবে কোচ হিসেবে কাজ করেছেন। এছাড়া ইতালিয়ান ক্লাব বেনেভেন্তোর কোচের দায়িত্বও সামলেছেন এই বিশ্বকাপজয়ী।

উদিনেসে তাদের ওয়েবসাইটে এক বিবৃতিতে বলেছে, ‘উদিনেসে বিশ্বচ্যাম্পিয়ন ও ২০০৬ সালের ব্যালন ডি’অরজয়ীকে ক্লাবে স্বাগতম জানাচ্ছে, যিনি আমাদের এই মৌসুমে নেতৃত্ব দেবেন, যতদিন না মৌসুম শেষ হয়।’

সর্বশেষ খবর