Homeখেলাদুই মিনিটে দুই গোল, কে এই জোসেলু

দুই মিনিটে দুই গোল, কে এই জোসেলু

বয়স ৩৩ ছুঁতে মাত্র দুদিন বাকি। এমন সময়ে অভিষেক হলো স্পেনের জার্সিতে। আর প্রথম ম্যাচে নেমেই ২ মিনিটে করে বসলেন ২ গোল। তাতে চমক জেগেছে ফুটবলবিশ্বে।

শনিবার (২৫ মার্চ) দিবাগত রাত পৌনে ২টায় স্পেনের লা রোজালেদা স্টেডিয়ামে ইউরো বাছাইপর্বে মুখোমুখি হয় স্পেন ও নরওয়ে। ম্যাচটিতে ৩-০ গোলের জয় পেয়েছে স্বাগতিক স্পেন। 

এদিকে ম্যাচটিতে জয় ছাপিয়ে সামনে এসেছে জোসেলুর পারফরম্যান্স। ৩৩ বছর ছুঁতে যাওয়া এই ফরোয়ার্ডের অভিষেক হলো বদলি খেলোয়াড় হিসেবে। ৮১ মিনিটে স্পেনের অধিনায়ক আলভারো মোরাতার বদলে মাঠে নামানো হয় জোসেলুকে। নেমেই করেন বাজিমাত।

মাঠে নামার ২ মিনিট পরেই করেন স্পেনের জার্সি গায়ে অভিষেক গোল। আর তার দুই মিনিট পর করেন আরও একটি গোল। মুহূর্তের মধ্যেই জোড়া গোল করে নজর কাড়েন ফুটবলভক্তদের। 

২০০৮ সালে ফুটবল ক্যারিয়ার শুরু করেন জোসেলু। দীর্ঘ ১৫ বছর পর অভিষেক হলো জাতীয় দলের জার্সিতে। ম্যাচ শেষে তিনি বলেন, ‘বয়স কোনো ব্যাপার নয়। আমার মনে হয়েছে আমি ১৮ বছর বয়সে খেলছি। এখানে কোচ আমার ওপরে যে আস্থা রেখেছেন, তার প্রতিদান দিতে পেরে আমি খুব খুশি।’

১৯৯৮ সালে অভিষেক ম্যাচে স্পেনের হয়ে জোড়া গোল করেছিলেন ফার্নান্দো মরিয়েন্টেস। তারপর অভিষেক ম্যাচে জোড়া গোলের রেকর্ড গড়লেন জোসেলু। ক্লাব ক্যারিয়ারে রিয়াল মাদ্রিদ, নিউক্যাসেল ইউনাইটেড, এসপানিওলসহ বিভিন্ন জায়গায় খেলেছেন। তবে নিজেকে সেভাবে চেনাতে পারেননি, যতটা পারলেন স্পেনের হয়ে অভিষেক ম্যাচে। 

সর্বশেষ খবর

Exit mobile version