Homeআন্তর্জাতিকভারতের পার্লামেন্টের বাইরে কংগ্রেসের ব্যাপক বিক্ষোভ

ভারতের পার্লামেন্টের বাইরে কংগ্রেসের ব্যাপক বিক্ষোভ

কংগ্রেস নেতা রাহুল গান্ধীর সাজা ও তার লোকসভার সদস্যপদ বাতিলের প্রতিবাদে ভারতের নয়াদিল্লিতে পার্লামেন্টের বাইরে বিক্ষোভ করেছেন তার সমর্থকরা।

সোমবার (২৭ মার্চ) ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানায়, এ সময় নিরাপত্তা বাহিনীর সদস্যদের সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষ ও হাতাহাতির খবর পাওয়া গেছে। আটক করা হয় বেশ কয়েকজনকে।

এনডিটিভি জানায়, অধিবেশন চলাবস্থায় পুলিশি বাধা উপেক্ষা করে বিক্ষোভকারীরা পার্লামেন্টের দিকে অগ্রসর হওয়ার চেষ্টা করলে উত্তেজনার সৃষ্টি হয়। একপর্যায়ে পুলিশের সঙ্গে সংঘর্ষ ও হাতাহাতির ঘটনা ঘটে। চলে ধরপাকড়ও।

এ সময় কালো পোশাক পরে ‘গণতন্ত্র বাঁচাও’ লেখা সংবলিত প্ল্যাকার্ড হাতে নিয়ে সরকারবিরোধী স্লোগান দিতেও দেখা যায় অনেককে। যদিও বিক্ষোভ উপেক্ষা করেই চলে পার্লামেন্টের অধিবেশন।

এদিকে কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধীর নেতৃত্বেও এদিন পালামেন্টের বাইরে মহাত্মা গান্ধীর ভাস্কর্যের সামনে বিজেপিবিরোধী বিক্ষোভ অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন কংগ্রেসের প্রেসিডেন্ট মল্লিকার্জুন খাড়গেসহ দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী ও সমর্থকরা।

এ সময় বিজেপির হাত থেকে সংবিধান ও দেশ বাঁচাতে এবং গণতন্ত্র ফিরিয়ে বিরোধী দলগুলোকে নিয়ে একযোগে আন্দোলনের ঘোষণা দেন কংগ্রেস প্রেসিডেন্ট।

এদিকে পার্লামেন্টের সদস্যপদ হারানোয় আগামী এক মাসের মধ্যে দিল্লির সরকারি বাংলো খালি করতে রাহুল গান্ধীকে নোটিশ পাঠিয়েছে লোকসভার হাউজিং প্যানেল।

পার্লামেন্টের এমন ভূমিকায় বিজেপির তীব্র সমালোচনা করে সরকারের বিরুদ্ধে রাহুল গান্ধীকে রাজনীতি থেকে উৎখাতের ষড়যন্ত্রের অভিযোগ তুলেছেন কংগ্রেস মুখপাত্র।

সর্বশেষ খবর

Exit mobile version