Homeআন্তর্জাতিকট্রাম্পকে সমর্থন জানিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন রামাস্বামী

ট্রাম্পকে সমর্থন জানিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন রামাস্বামী

আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন রিপাবলিকান দলের প্রেসিডেন্ট প্রার্থী বিবেক রামাস্বামী। দেশটির আইওয়া ককাস অঙ্গরাজ্যে রিপাবলিকান পার্টির প্রার্থী বাছাইয়ে সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের জয়ের পর মঙ্গলবার (১৬ জানুয়ারি) এই ঘোষণা দেন তিনি। খবর বিবিসির।

সোমবার (১৫ জানুয়ারি) রিপাবলিকান পার্টির প্রার্থী বাছাইয়ের ভোটে ট্রাম্প জাতিসংঘে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত নিক্কি হ্যালি এবং ফ্লোরিডার গভর্নর রন ডিস্যান্টিসকে হারিয়েছেন। এর মাধ্যমে ট্রাম্প টানা তৃতীয়বারের মতো রিপাবলিকান পার্টির মনোয়ন লাভ করার দ্বারপ্রান্তে উপনীত হয়েছেন।

ট্রাম্পের এই জয়ের পরই ভারতীয় বংশোদ্ভূত বিবেক রামাস্বামী তার সমর্থকদের উদ্দেশে বলেন,

আমরা এখন থেকেই নির্বাচনী প্রচারণা বন্ধ করতে যাচ্ছি। কারণ পরবর্তী প্রেসিডেন্ট হওয়ার আমার কোনো উপায় নেই।

এই বায়োটেক উদ্যোক্তা আরও বলেন, ‘প্রচারণার শুরু থেকেই আমি হোয়াইট হাউসের প্রথম আমেরিকান প্রার্থীকে সমর্থন করার প্রতিশ্রুতি দিয়েছিলাম। এ জন্য বিভিন্ন সময়ে বিতর্কিতও হয়েছি। এ কারণেই রাতে আমি ডোনাল্ড ট্রাম্পকে ফোন করে, তাকে অভিনন্দন জানিয়েছি এবং তাকে সমর্থন করার কথা জানিয়েছি।’

রামাস্বামী এ সময় সমর্থকদের উদ্দেশে বলেন, তিনি এই নির্বাচনী মঞ্চ থেকে হারিয়ে যাবেন না এবং শিগগিরই ট্রাম্পের পক্ষে নিউ হ্যাম্পশায়ারে প্রচারাভিযানে ফিরে আসবেন।

ককাসে এখন পর্যন্ত প্রায় ৯৫ শতাংশ ভোট গণণা হয়েছে। এতে ট্রাম্প পেয়েছেন ৫৫ হাজার ৮৩৮ ভোট। অন্যদিকে দ্বিতীয় অবস্থানে থাকা রন ডিস্যান্টিস পেয়েছেন ২৩ হাজার ১৭৫ ভোট।  ২০ হাজার ৮০৯ ভোট পেয়ে তৃতীয় অবস্থানে আছেন নিক্কি হ্যালি। ভারতীয় বংশোদ্ভূত বিবেক রামাস্বামী পেয়েছেন ৮ হাজার ৩৫৮ ভোট আর আসা হাচিনসন পেয়েছেন মাত্র ১৯০ ভোট।

সর্বশেষ খবর