Homeখেলালিভারপুলে ক্লপের বদলি হতে এগিয়ে যিনি

লিভারপুলে ক্লপের বদলি হতে এগিয়ে যিনি

মৌসুমের আর বাকি মাত্র কয়েকটি ম্যাচ। এরপরেই লিভারপুলে শেষ হচ্ছে ইয়ুর্গেন ক্লপ অধ্যায়। প্রিমিয়ার লিগ যুগে লিভারপুলকে প্রথম লিগ শিরোপা এনে দেওয়া ক্লপ মৌসুম শেষ হওয়ার বেশ আগেই হঠাৎ বিদায়ের ঘোষণা দেয়ায় আকস্মিকতায় হতবাক হয়ে গিয়েছিল সমর্থকরা। খেলোয়াড় ও সমর্থকদের মাঝে তুমুল জনপ্রিয় এই জার্মান কোচের বদলির খোঁজে এরই মধ্যে নেমে পড়েছে অলরেডরা। আলোচনায় আছে বেশ কয়েকজনের নাম।

লিভারপুলের পরবর্তী কোচ হিসেবে যার নাম সবচেয়ে বেশি শোনা যাচ্ছিল সেই এই রুবেন আমোরিম যে অ্যানফিল্ডে আসছেন না তা মোটামুটি নিশ্চিত এখন। স্পোর্টিং সিপির ৩৯ বছর বয়সী কোচের সম্ভাব্য গন্তব্য হিসেবে আরেক ইংলিশ ক্লাব ওয়েস্ট হ্যামের নাম শোনা যাচ্ছে এখন।

রুবেন আমোরিমের নাম কাটা যাওয়ার পর এখন আলোচনায় ইরেদিভাইস লিগের ক্লাব ফেইনুর্দের কোচ আরনে স্লটের নাম। ইয়ুর্গেন ক্লপের বদলি হিসেবে এই ডাচম্যানকে অ্যানফিল্ডে আনতে এরই মধ্যে ফেইনুর্দের সঙ্গে দর কষাকষি শুরু করে দিয়েছে লিভারপুল কর্তৃপক্ষ।

স্লট নিজেও লিভারপুলের দায়িত্ব নিতে ইচ্ছুক। এখন ব্যাপার শুধু এই ৪৫ বছর বয়সীর জন্য ফেইনুর্দ লিভারপুলের কাছে কী ম্পরিমান ক্ষতিপূরণ দাবি করে। তিন বছরের চুক্তিতে গত বছর ডাচ ক্লাবটির কোচের দায়িত্ব নেওয়া স্লটের চুক্তিতে কোনো বাই-আউট ক্লজ রাখা হয়নি।

স্লট এই মুহূর্তে বিশ্বের অন্যতম আকাঙ্ক্ষিত কোচ। লিভারপুল ছাড়াও বার্সেলোনা ও বায়ার্ন মিউনিখও কোচ হিসেবে তাকে দলে নিতে আগ্রহী। তাই দ্রুতই চুক্তি নিশ্চিত করতে আগ্রহী অলরেডরা। যেভাবে বিষয় এগুচ্ছে তাতে লিভারপুল চুক্তির বিষয়ে আশাবাদী। স্লটও অ্যানফিল্ডে ক্লপের লিগ্যাসিকে এগিয়ে নিতে আগ্রহী।

স্লটকে অ্যানফিল্ডে ভেড়াতে ফেইনুর্দ ও স্লটের প্রতিনিধি রাফায়েলা পিমেন্তার সঙ্গে আনুষ্ঠানিক আলোচনা শুরু করেছে লিভারপুল। শেষ ২৪ ঘণ্টায় উভয় পক্ষের মধ্যে কথাবার্তা উল্ল্যেখযোগ্যভাবে এগিয়েছে বলে জানা গেছে।

এর আগে লিভারপুল তাদের সাবেক খেলোয়াড় ও বর্তমানে বেয়ার লেভারকুসেনের কোচ জাভি আলনসোকে কোচ করে আনার ব্যাপারে আশাবাদী ছিল। তবে আলনসো লেভারকুসেনে থাকার সিদ্ধান্ত নিলে রুবেন আমোরিম ও স্লটের দিকে নজর রাখতে থাকে তারা। গত মৌসুমে প্রিমিয়ার লিগের আরেক ক্লাব টটেনহ্যাম স্লটকে কোচের পদে বসাতে আগ্রহ প্রকাশ করলেও সেই প্রস্তাবে রাজি হননি তিনি। বরং ডাচ ক্লাবটিতে যোগ দেন।

মোটামুটি বাজেটের দল নিয়ে আক্রমণাত্মক ফুটবল খেলার জন্য পরিচিত স্লট। গত মৌসুমে ফেইনুর্দের কোচ হয়ে এসে ক্লাবটিকে ইরেদিভাইসের শিরোপা এনে দেন, যা এই শতাব্দীতে ময়তে তাদের দ্বিতীয় লিগ শিরোপা। গত সপ্তাহে জিতিয়েছেন ডাচ কাপের শিরোপাও।

সর্বশেষ খবর