Homeবিনোদনগান বিতর্কের পর সেন্সরে আটকে গেল ‘পাঠান’ সিনেমা

গান বিতর্কের পর সেন্সরে আটকে গেল ‘পাঠান’ সিনেমা

দীর্ঘ বিরতির পর বড় পর্দায় ফিরছেন বলিউড বাদশা শাহরুখ খান। এ নিয়ে ভক্তদের উচ্ছ্বাসের কমতি নেই। তবে আলোচনা-সমালোচনা যাই বলি না কেন, তার সূত্রপাত হয় এ সিনেমার বেশরম গান প্রকাশের পর থেকে।

গান প্রকাশের পর অনেকে যেমন প্রশংসা করেছেন আবার অনেকে কটাক্ষ করেছেন। গানের দৃশ্যে দীপিকা পাড়ুকোনের পোশাক পছন্দ হয়নি ভারতের গেরুয়া শিবির এবং তাদের সমর্থকদের। সিনেমা বয়কটের ট্রেন্ডে শামিল হয়েছেন  বিজেপির নেতারাও।

এবার ভাতের সেন্সর বোর্ডের (সিবিএফসি) পক্ষ থেকে সিনেমায় কিছু পরিবর্তন ছাড়াও এই গানের দৃশ্যের রদবদল করতে বলা হয়েছে। দিন কয়েক আগেই সেন্সর বোর্ডে জমা দেয়া হয়েছে সিনেমাটি। সেন্সর বোর্ডের চেয়ারপারসন বলেছেন, “গাইডলাইন মেনেই আমরা ‘পাঠান’ দেখেছি। কমিটি নির্মাতাদের গান ছাড়াও সিনেমায় প্রয়োজনীয় পরিবর্তন করে তার পর আবার  সিনেমাটি আমাদের কাছে পাঠাতে বলা হয়েছে।”

‘সৃজনশীল অভিব্যক্তি ও দর্শকদের সংবেদনশীলতার মধ্যে ভারসাম্য রক্ষায় সেন্সর বোর্ড প্রতিশ্রুতিবদ্ধ। পরস্পরের মাঝে আলোচনার মাধ্যমে একটি সঠিক সমাধান খুঁজে বের করতে আমরা বিশ্বাসী। নির্মাতা ও দর্শকদের পরস্পরের প্রতি বিশ্বাস রক্ষা করা গুরুত্বপূর্ণ। এ জন্য নির্মাতাদের কাজ করা উচিত,’ বলেন প্রসূন জোশি।  খবর হিন্দুস্তান টাইমসের।

২০২৩ সালের ২৫ জানুয়ারি মুক্তি পাওয়ার কথা পাঠান-এর। পাঁচ বছর পর রুপালি পর্দায় ফিরছেন শাহরুখ এ সিনেমা দিয়ে। সিনেমায় রয়েছেন দীপিকা পাড়ুকোন ও জন আব্রাহাম।

সর্বশেষ খবর