Homeআন্তর্জাতিকপাকিস্তানে ফের বিস্ফোরণ, নিহত বেড়ে ৫

পাকিস্তানে ফের বিস্ফোরণ, নিহত বেড়ে ৫

পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশের ভয়াবহ বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে পাঁচ জনে। আহত হয়েছেন অন্তত ১৩ জন। তাৎক্ষণিকভাবে এ ঘটনার দায় স্বীকার করেনি কোনো গোষ্ঠী। জড়িতদের গ্রেফতারে সব ধরনের ব্যবস্থা নিতে আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দিয়েছেন বেলুচিস্তানের মুখ্যমন্ত্রী।

সংবাদমাধ্যম ডন জানায়, রোববার (২৬ ফেব্রুয়ারি) স্থানীয় সময় সকালে পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশের বারখান জেলার একটি মার্কেটে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে বেশ কয়েকজন হতাহত হন। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ। পরে আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। কর্তৃপক্ষ জানায়, একটি মোটরসাইকেলে থাকা বিস্ফোরক থেকেই এ বিস্ফোরণের ঘটনা ঘটে। 

বিস্ফোরণের ঘটনার দৃশ্য মূহুর্তেই ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগমাধ্যমে। এক ভিডিওতে দেখা যায়, স্বেচ্ছাসেবকরা হতাহতদের উদ্ধার করছেন। ছিন্নভিন্ন মোটরসাইকেল ও পোড়া জিনিসপত্র পড়ে রয়েছে রাস্তার পাশে। 

ভয়াবহ এ বিস্ফোরণের তীব্র নিন্দা জানিয়েছেন বেলুচিস্তানের মুখ্যমন্ত্রী মীর আব্দুল কুদ্দুস। দোষীদের গ্রেফতারের জন্য সব ধরনের ব্যবস্থা নিতে আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দিয়েছেন তিনি। এ ঘটনার সঙ্গে জড়িতদের মানবতার শত্রু বলেও আখ্যায়িত করেন তিনি।  

তাৎক্ষনিকভাবে এ ঘটনার দায় স্বীকার করেনি কোনো গোষ্ঠী। তবে এ ঘটনার সঙ্গে তেহরিক-ই-তালেবান পাকিস্তান-টিটিপি’র সম্পৃক্ততা থাকতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। 

এর আগে, ৩০ জানুয়ারি পাকিস্তানের পেশোয়ারে পুলিশ লাইন্সের ভেতরে একটি মসজিদে আত্মঘাতী বিস্ফোরণের ঘটনা ঘটে। ভয়াবহ ওই হামলার পর ঘটনাস্থল থেকে শতাধিক মানুষের মরদেহ উদ্ধার করা হয়।

সর্বশেষ খবর