Homeখেলাবার্সা খেলোয়াড়দের ওপর ‘জাল নোট’ ছুঁড়ে বিলবাও সমর্থকদের প্রতিবাদ

বার্সা খেলোয়াড়দের ওপর ‘জাল নোট’ ছুঁড়ে বিলবাও সমর্থকদের প্রতিবাদ

লা লিগায় রোববার (১২ মার্চ) অ্যাথলেটিক বিলবাও’র মাঠ সান মামেসে ঘটে গেছে এক অনাকাঙ্ক্ষিত ঘটনা। ম্যাচ শুরুর আগে সান মামেসে বিলবাও সমর্থকরা বার্সেলোনার খেলোয়াড়দের ওপর জাল নোট নিক্ষেপ করে প্রতিবাদ জানায়।

রোববার লা লিগার ম্যাচে রাফিনহার একমাত্র গোলে জয় নিয়ে মাঠ ছেড়েছে লিগ লিডার বার্সেলোনা। তবে তাদের জয়ের চেয়ে একটি ঘটনা নিয়ে আলোচনা হয় বেশি। আর তা হচ্ছে মাঠে জাল নোট নিক্ষেপ করে সমর্থকদের প্রতিবাদ জানানো।

বিলবাও সমর্থকরা ভিন্ন রঙের নোট নিক্ষেপ করেন। সে নোটে বার্সার ব্যাজের পাশে ডলারের চিহ্নসহ বড় বড় অক্ষরে ‘মাফিয়া’ লেখা ছিল। স্পেনের রেফারিদের টেকনিক্যাল কমিটির ভাইস প্রেসিডেন্ট নেগরেইরাকে অর্থ প্রদানের পরিপ্রেক্ষিতে এমন প্রতিবাদ জানায় বিলবাও সমর্থকরা।    

১৯৯৪ থেকে ২০১৮ সাল পর্যন্ত স্পেনের রেফারিদের টেকনিক্যাল কমিটির ভাইস প্রেসিডেন্ট ছিলেন নেগরেইরা। ২০১৬ থেকে ২০১৮ সালের মধ্যে তার কোম্পানি ‘ডিএএসএনআইএল নাইন্টি ফাইভ’-কে বার্সেলোনা অর্থ প্রদান করে বলে জানতে পেরেছে স্পেনের প্রসিকিউটর অফিস।

স্প্যানিশ গণমাধ্যমের দাবি, ২০১৬ সালে ৫ লাখ ৩২ হাজার ৭২৮ ইউরো, ২০১৭ সালে ৫ লাখ ৪১ হাজার ৭৫২ ইউরো ও ২০১৮ সালে ৩ লাখ ১৮ হাজার ২০০ ইউরো ওই কোম্পানিকে প্রদান করে বার্সেলোনা।

কোম্পানিটির কর নিরীক্ষণের পর তদন্ত শুরু হয় এবং নেগরেইরা ও তার ছেলেকে জিজ্ঞাসাবাদ করে প্রসিকিউটর অফিস। সেই জিজ্ঞাসাবাদের পরেই অভিযোগ দায়ের করেন রাষ্ট্রপক্ষের আনজীবীরা।  

এদিকে রোববার বার্সার এই কেলেঙ্কারি নিয়ে আলোচনায় বসেছিল রিয়াল মাদ্রিদ। প্রসিকিউটরদের গুরুতর অভিযোগ হিসেবে অভিহিত করার বিষয়টির জন্য বার্সেলোনার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়ার সিদ্ধান্ত নিয়েছে ইউরোপ ও স্প্যানিশ চ্যাম্পিয়নরা।

সর্বশেষ খবর