করোনার তাণ্ডবে যুক্তরাষ্ট্রে মৃত্যু ছাড়াল ২ লাখ

মহামারি করোনাভাইরাসে বিশ্বের প্রভাবশালী দেশ যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দুই লাখ ছাড়িয়েছে। এখন পর্যন্ত দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ লাখ ১৭১ জনে।

একদিনে নতুন করে ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ১৭১ জন। নতুন করে ৩৫ হাজার ৮৮৭ জন আক্রান্ত হওয়ায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৮ লাখের কাছাকাছি।


আরও পড়ুন


যুক্তরাষ্ট্রে ভাইরাসে আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মানুষের মৃত্যু হয়েছে নিউইয়র্কে। অঙ্গরাজ্যটিতে মারা গেছেন ৩৩ হাজারের বেশি মানুষ। আর আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যে।

দেশটিতে হু হু করে আক্রান্ত ও মৃত্যুর হার বাড়ার কারণকে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ব্যর্থ লকডাউনের পরিকল্পনার নীতিকেই দায়ী করছেন দেশটির বিশেষজ্ঞরা।


আরও পড়ুন


করোনাভাইরাস যখন যুক্তরাষ্ট্রে তাণ্ডব চালাচ্ছে তখনই ব্যবসা-প্রতিষ্ঠান, রেস্টুরেন্ট, পানশালাসহ সব কিছুই পুনরায় খুলে দিয়েছেন ট্রাম্প। এতে সংক্রমণের হার বেড়েই চলছে।

এদিকে ভারতে আক্রান্তের সংখ্যা ৫০ লাখ ছাড়িয়েছে। একদিনে আক্রান্ত হয়েছেন ৯১ হাজারের বেশি মানুষ। আর এখন পর্যন্ত মৃতের সংখ্যা ৮২ হাজার ছাড়িয়েছে।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

লেখক

সর্বশেষ সংবাদ

সালমান শাহর জন্মদিন আজ

আচ্ছা, সালমান শাহ যেখানে আছেন, সেখান থেকে কি ভক্তদের ভালোবাসা টের পান? তিনি নেই ২৪ বছর, এত দীর্ঘ সময় পরও তাঁর জন্য বিচার চেয়ে...

শিবিরের পক্ষে ভিপি নূর, হুশিয়ারী ঢাবি ছাত্রলীগের

জামায়াত শিবিরের পক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুররের প্রকাশ্য অবস্থান নেয়ার ঘটনায় তীব্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। ক্যাম্পাসে সমাবেশ করে...

জন্মদিনে মোদিকে শুভেচ্ছা জানায়নি চীন ও পাকিস্তান

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ৭০তম জন্মদিন ছিল গতকাল বৃহস্পতিবার। এদিন বিশ্বের বিভিন্ন দেশ মোদিকে শুভেচ্ছা জানালেও প্রতিবেশী চীন ও পাকিস্তান জানায়নি। আনন্দবাজার পত্রিকার এক প্রতিবেদনে...

পাটগ্রামে ধরলা নদী থেকে ভারতীয় যুবকের লাশ উদ্ধার

এস এম আলতাফ হোসাইন সুমন, লালমনিরহাট জেলা প্রতিনিধি।। লালমনিরহাটে পাটগ্রাম উপজেলায় বুড়িমারী সীমান্তে ধরলা নদীর প্রবল স্রোতে ভারত থেকে আলীবুল ইসলাম (২০) নামের এক যুবকের...
%d bloggers like this: