Homeখেলারোনালদোর সঙ্গে চুক্তি ভবিষ্যৎ প্রজন্মকে অনুপ্রাণিত করবে

রোনালদোর সঙ্গে চুক্তি ভবিষ্যৎ প্রজন্মকে অনুপ্রাণিত করবে

অবশেষে ইউরোপিয়ান ফুটবল ছেড়ে সৌদি আরবে পাড়ি জমালেন সময়ের সেরা খেলোয়াড়দের একজন ক্রিস্টিয়ানো রোনালদো। সৌদি আরবের ক্লাব আল নাসেরের সঙ্গে দুই বছরের চুক্তি করেছেন সিআর সেভেন। তাকে চুক্তি করিয়ে বেশ খুশি ক্লাবটির প্রেসিডেন্ট মুসালি আলমুয়াম্মার।

প্রায় দেড় মাস ক্লাবহীন থাকার পর, অবশেষে সৌদি ক্লাবে যোগ দিলেন রোনালদো। ৩৭ বছর বয়সী রোনালদো আগামী ফেব্রুয়ারিতে পা দেবেন ৩৮-এ। ফলে বোঝাই যাচ্ছে, অবসরের আগে আর ইউরোপে ফেরা হচ্ছে না পর্তুগিজ এই মহাতারকার।

ক্লাবের সঙ্গে চুক্তি করে রোনালদোও বেশ খুশি। এক বিবৃতিতে রোনালদো বলেন,  ‘একটি ভিন্ন দেশে নতুন ফুটবল লিগের অভিজ্ঞতা নিতে আমি রোমাঞ্চিত বোধ করছি। সৌদি আরবের পুরুষ ও নারী ফুটবলের উন্নয়নে আল নাসরের যে লক্ষ্য, সেটা খুবই অনুপ্রেরণাদায়ক।’

এদিকে সময়ের সেরা এক ফুটবলারকে চুক্তি করিয়ে ক্লাবটির প্রেসিডেন্ট মুসালি আলমুয়াম্মার বলেন, ‘এটি ইতিহাস তৈরির চেয়েও বড় কিছু। রোনালদোর সঙ্গে এই চুক্তি শুধু আমাদের ক্লাবকেই নয়, আমাদের লিগ, আমাদের দেশ এবং ভবিষ্যৎ প্রজন্মকেও অনুপ্রাণিত করবে।’

সৌদি আরবের প্রো লিগের ইতিহাসের দ্বিতীয় সেরা ক্লাব আল নাসের। চলতি মৌসুমে লিগে দ্বিতীয় স্থানে রয়েছে আল নাসের। ক্লাবটিতে রোনালদো ছাড়াও বেশকিছু পরিচিত মুখ আছেন। ক্যামেরুন স্ট্রাইকার ভিনসেন্ট আবুবকর, ব্রাজিলিয়ান ফুটবলার লুইজ গুস্তাভো, কলম্বিয়ার গোলরক্ষক ডেভিড ওসপিনা রয়েছেন এই ক্লাবে। এদিকে আল নাসের চেষ্টা চালিয়ে যাচ্ছে পিএসজির স্প্যানিশ ডিফেন্ডার রামোস এবং চেলসির ফরাসি মিডফিল্ডার এনগোলো কান্তেকে চুক্তি করাতে।

কাতার বিশ্বকাপের আগে ব্রিটিশ ব্রডকাস্টার পিয়ার্স মরগ্যানকে দেয়া সাক্ষাৎকারে ম্যানচেস্টার ইউনাইটেড ও ক্লাবটির কোচ এরিক টেন হ্যাগকে নিয়ে বিস্ফোরক সব মন্তব্য করেছিলেন রোনালদো। তারপর দুই পক্ষের সমঝোতায় ইউনাইটেড ছাড়েন রোনালদো।

সর্বশেষ খবর